• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

লালমনিরহাট জেলা আ`লীগের সভাপতি মোতাহার হোসেন, সম্পাদক মতিয়ার

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

লালমনিরহাট জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক উৎসব মুখর ও আনন্দঘন পরিবেশে সম্পন্ন হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপি সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন।

বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক নির্বাচিতদের নাম ঘোষণা করেন। সিরাজুল হক, নজরুল হক পাটোয়ার, আশরাফ হোসেন বাদলকে সহ-সভাপতি ও গোলাম মোস্তফা স্বপনকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে নাম ঘোষণা করা হয়।                              

বুধবার সকাল সাড়ে ১১ টায় লালমনিরহাট জেলা পরিষদ অডিটরিয়াম মাঠে জাতীয় সংগীত গেয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে প্রথম অধিবেশনের কার্যক্রম শুরু হয়। এরপর বেলুন উড়িয়ে কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনির্বাহী সংসদের সভাপতি মন্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন এমপি ত্রি-বার্ষিক সম্মেলনের শুভ উদ্বোধন করেন। 

লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোতাহার হোসেন এমপির সভাপতিত্বে সভা পরিচালনা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান।     

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির অনুপস্থিতি ত্রি-বার্ষিক সম্মেলনের সৌন্দর্য্যরে কিছুটা ছন্দপতন ঘটলেও কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা জাহাঙ্গীর কবীর নানক প্রধান বক্তার আসন অলংকৃত করেন। বিশেষ অতিথির আসন গ্রহন করেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি, এছাড়াও জেলা ও উপজেলা নেতবৃন্দ আসন গ্রহন করেন। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবার, মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদসহ লালমনিরহাট জেলা ও উপজেলা আওয়ামী লীগের মৃত্যু বরণকারী নেতৃবৃন্দের প্রতি গভীর শোকজ্ঞাপন করা হয়।

এরপর দুপুর সাড়ে ১২টায় লালমনিরহাট জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের বক্তব্যের মধ্যদিয়ে প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশন শুরু হয়ে সমঝোতার ভিত্তিতে কমিটি গঠন করা হয়।  

ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখেন সভাপতি মন্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাইফুজ্জামান মানিক, জেলা সভাপতি মোতাহার হোসেন এমপি, জেলা সাধারণ সম্পাদক মতিয়ার রহমান প্রমূখ।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের সভাপতি পদে মোতাহার হোসেন এমপি ও সাধারণ সম্পাদক পদে মতিয়ার রহমান নির্বাচিত হয়েছিলেন। তারা এবার চতুর্থবারের মতো জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক নির্বাচিত হলেন। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –