• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

পাটগ্রামে ইউএনওর বিরুদ্ধে করা অভিযোগ প্রত্যাহার

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জুলাই ২০২০  

নিজের ভুল বুঝতে পেরে লালমনিরহাটের পাটগ্রামে উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে উল্টো অভিযোগ করা সেই ব্যবসায়ী তার অভিযোগ প্রত্যাহার করেছেন। সেই সাথে ইউএনওর নিকট দুঃখ প্রকাশ করেছেন তিনি। পাশাপাশি স্থানীয় কথিত সাংবাদিকের প্ররোচনায় এমন মিথ্যা অভিযোগ তুলেছিলেন বলেও স্বীকার করেছেন তিনি।

রবিবার (৫ জুলাই) “পাটগ্রামে আইন না মানায় জরিমানা, ইউএনওর বিরুদ্ধে উল্টো অভিযোগ” শিরোনামে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সাড়া ফেলে। সংবাদ প্রকাশের পর ওই ব্যবসায়ী তাঁর ভুল বুঝতে পেরে মঙ্গলবার অভিযোগ প্রত্যাহার করেন।

গত মঙ্গলবার লালমনিরহাট-১ (হাতিবান্ধা-পাটগ্রাম) আসনের সংসদ সদস্য মো. মোতাহার হোসেন বরাবর লিখিতভাবে অভিযোগ প্রত্যাহার করেছেন ব্যবসায়ী মো. হাসেম আলী। এর আগে গত ১ জুলাই পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মশিউর রহমানের বিরুদ্ধে হুমকি দিয়ে জরিমানা আদায় ও দোকান বন্ধ করে দেওয়ার অভিযোগ তোলেন তিনি।

লিখিত প্রত্যাহারপত্রে বলা হয়, সরকারি নির্দেশ অমান্য করে নির্ধারিত নির্দিষ্ট সময়ের পরেও গত ২১ জুন দোকান খোলা রাখেন ব্যবসায়ী হাসেম। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মশিউর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত তাঁকে এক হাজার টাকা জরিমানা করে এবং বিকেল চারটার পর দোকান বন্ধ করার নির্দেশ দেন। কিন্তু এ নির্দেশ অমান্য করে ২৫ জুন আবারো রাত নয়টা পর্যন্ত দোকান খোলা রাখেন হাসেম। এইদিন ভ্রাম্যমাণ আদালত তাঁর দোকানের সামনে গেলে তিনি দোকান খোলা রেখেই পালিয়ে যান। এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা স্থানীয় লোকজনের উপস্থিতিতে নিরাপত্তার প্রয়োজনে দোকানে তালা দিয়ে বন্ধ করিয়ে রাখেন এবং তাঁর অনুমতিক্রমে খোলার পরামর্শ দেন।

প্রত্যাহারপত্রে হাসেম আলী জানান , ‘ভ্রাম্যমাণ আদালত তালা দেওয়ার পর স্থানীয় সাংবাদিক কামরান হাবীব আমাকে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশ অমান্য করে দোকান খুলতে বলেন। এরপর আমি দোকান খুললে ভ্রাম্যমাণ আদালতের পক্ষ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দোকান বন্ধ রাখার নির্দেশ দেন। এরপর কামরান হাবীব আমার দোকান খুলে দেয়ার আশ্বাসে উপজেলা নির্বাহী কর্মকর্তার বিপক্ষে একটি অভিযোগে জোরপূর্বক স্বাক্ষর নেন । আমি এই মিথ্যা অভিযোগ প্রত্যাহার করেছি।’

এ বিষয়ে লালমনিরহাটের জেলা প্রশাসক (ডিসি) মো. আবু জাফর বলেন, ‘করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য সবার সরকারি নির্দেশ মেনে চলা উচিত। এক্ষেত্রে সবার সহযোগিতা একান্ত কাম্য। কিন্ত কেউ যদি সাংবাদিক পরিচয়ে সেই নির্দেশ অমান্য করার চেষ্টা করে এবং মিথ্যা সংবাদ প্রচার করে পরিস্থিতি ঘোলাটে করতে চায় তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –