• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নীলফামারীতে করোনা ভাইরাসের ও করণীয় শীর্ষক সভা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

নীলফামারী জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতির বিষয়ে এক অবহিতকরণ সভা হয়েছে। আজ রবিবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ওই সভা হয়। বিভিন্ন জাতীয় গণমাধ্যমের সাংবাদিকদের নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ওই অবহিতকরণ সভার আয়োজন করে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী ও সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক আব্দুল মোতালেব সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, জেলা ত্রান ও পূর্ণবাসন কর্মকর্তা এস,এ হায়াত, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার, সাংবাদিক তাহমিন হক ববী, মীর মাহমুদুল হাসান, ভুবন রায় নিখিল, মিল্লাদুর রহমান, আতিয়ার রহমান প্রমুখ।

সভায় সিভিল সার্জন ডাঃ রনজিত কুমার বর্মন জানান, আজ রবিবার পর্যন্ত জেলায় কোনো করোনা ভাইরাসের রোগী সনাক্ত হয়নি। জেলার বিদেশ ফেরত ৩৩১ জনের মধ্যে ১২৬ জনের হোম কোয়ারেন্টাইন সমাপ্ত হয়েছে। ২০৫ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়াও জেলায় ৬টি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। জেলায় আইসোলেশন বিছানা রয়েছে ১৩৮টি। পাশাপাশি সাধারণ চিকিৎসার জন্য বিছানা আছে ৫৫০টি। এছাড়া জেলায় ১১১জন চিকিৎসক ও ১৭৩জন সেবিকা রয়েছে। কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তির চিকিৎসার জন্য চিকিৎসক ও সেবিকাদের জন্য পাওয়া গেছে ২৭৫টি পিপিই। 

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, বর্তমান পরিস্থিতিতে কোনো মানুষই যাতে অনাহারে না থাকেন এজন্য সরকার বিশেষ বরাদ্দ দিয়েছেন। প্রয়োজন ভিত্তিক খাদ্য সহায়তায় জেলায় বরাদ্দ পাওয়া গেছে দুই শত মেট্রিক টন চাল ও নগদ নয় লাখ টাকা। এরই মধ্যে বিতরণের জন্য জেলার ৬ উপজেলা, ৪ পৌরসভা ও ৬০টি ইউনিয়নে পৃথক বরাদ্দ দেয়া হয়েছে। এবং মজুদ রয়েছে ১৫৪ মেট্রিক টন চাল ও তিন লাখ টাকা। এছারা নিত্য পণ্যের বাজার নিয়ন্ত্রন ও সামাজিক দূরত্ব বজায় রাখতে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। টহল দিচ্ছে পুলিশ প্রশাসন, সেনাবাহিনী ও র‌্যাব। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –