ব্রেকিং:
রংপুরের নবীগঞ্জ এলাকায় বাসচাপায় অটোরিকশার চারযাত্রী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।
  • সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
অপরাধ দমনে নিরলসভাবে কাজ করে চলেছে পুলিশ: প্রধানমন্ত্রী সততা ও নিষ্ঠার সাথে জনগণের সেবা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি আগামী ৫ বছরে বিশ্বের ৫০টি দেশে ডিজিটাল যন্ত্র রফতানি হবে দেশে শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে: শিল্পমন্ত্রী কুড়িগ্রাম সদরে সোনালী ব্যাংক শাখার কর্মকর্তার মৃত্যু

আইপিএল: কমপক্ষে দুটি ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১  

আইপিএলের আগামী আসরে যুক্ত হচ্ছে আরও দুটি নতুন দল। সবাইকে সমান সুযোগ দিতে নতুন পরিকল্পনা সাজাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। জানা গেছে, আগামীবার থেকে আইপিএল দলগুলিকে অন্তত দুটি করে ম্যাচ খেলতে হতে পারে নিরপেক্ষ ভেন্যুতে। বিসিসিআইএর পক্ষ থেকে ফ্র্যাঞ্চাইজিগুলিকে এমনই অনুরোধ করা হচ্ছে।

ছোট ছোট রাজ্য সংস্থাগুলিকে অবকাঠামোর উন্নতির জন্য অর্থ বরাদ্দ করেছে বিসিসিআই। কিন্তু বেশ কিছু রাজ্য সংস্থা জানিয়েছে, তাদের কাছে পর্যাপ্ত অবকাঠামো থাকলেও আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের সুযোগ তারা পাচ্ছে না। ফলে স্টেডিয়ামের রক্ষণাবেক্ষণের কাজেও বাধা আসছে। এ অবস্থায় বিসিসিআইকেই সমস্যা সমাধানের অনুরোধ করেছিল সংস্থাগুলো। তারপরেই ছোট ভেন্যুতে আইপিএল ম্যাচ আয়োজনের কথা ভাবছে বিসিসিআই।

বিসিসিআইের রোটেশন নিয়মে এখন প্রতিটি রাজ্য সংস্থা দুই -তিন বছর অন্তর একটি করে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের সুযোগ পায়। কিন্তু দেশে অনেকগুলি আন্তর্জাতিক স্টেডিয়াম থাকায় একটি স্টেডিয়ামে দুটি ম্যাচ হওয়ার মাঝের ব্যবধান বেশি হয়ে যায়। ভারতে এই মুহূর্তে ২৪টি আন্তর্জাতিক স্টেডিয়াম আছে। ফলে কোনো স্টেডিয়ামেই ঘন ঘন ম্যাচ হবে না। আগামী আইপিএলে যদি প্রতিটি দল ২টি করে ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে খেলে, তাহলে তাহলে ২০টি ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে হওয়ার সুযোগ থাকছে। এতে ছোট রাজ্য সংস্থাগুলির অনেকটাই লাভ হবে বলে মনে করছে বিসিসিআই।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –