• বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৪ ১৪২৮

  • || ১১ রবিউল আউয়াল ১৪৪৩

সর্বশেষ:
পীরগঞ্জের জেলেপল্লীতে আগুন: ফেসবুকে পোস্ট দেওয়া সেই যুবক গ্রেফতার সারাদেশে আ’লীগের ‘সম্প্রীতি সমাবেশ-শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি সেবা খাতের আয় দেশে আনার পদ্ধতি আরো সহজ করলো কেন্দ্রীয় ব্যাংক বেশি ফলন, বন্যাসহনীয় আগাম আমন বীনা-১১ চাষে ঝুঁকছেন কৃষক সামাজিক যোগাযোগমাধ্যম মনিটর করছে পুলিশ, ‍গুজব ছড়ালেই ব্যবস্থা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচনের তফসিল ঘোষণা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১  

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। সূচি অনুযায়ী আগামী ৬ অক্টোবর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বোর্ড রুমে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে মঙ্গলবার চলমান বোর্ডের সবশেষ সভায় ১৭১ জন ভোটারের তালিকা চূড়ান্ত হয়ে যায়। পরে রাতে ২০২১ সালের নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৬ অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হবে ভোট গ্রহণ। সেদিনই ভোট গণনা শেষে জানিয়ে দেওয়া হবে ফল। ৭ অক্টোবর চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

গত ১ সেপ্টেম্বর  আইসিএবি'র (ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অব বাংলাদেশ) সাবেক প্রেসিডেন্ট এম ফরহাদ হোসেনকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব দিয়ে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করে বিসিবি। নির্বাচন কমিশনের বাকি চার সদস্য হলেন সাবেক যুগ্ম সচিব মোহাম্মদ ওমর ফারুক, বিসিবির আইনি পরামর্শক মুদ্দাসির হোসেন, সুপ্রিম কোর্টের এডভোকেট মোহাম্মদ একরামুল হক এবং বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন। তারাই নির্বাচন পরিচালনা করছেন। 

১৭১ জন কাউন্সিলর ভোটারের খসড়া তালিকা প্রকাশ করা হবে আজ। সেই তালিকায় কোন আপত্তি থাকলে আগামীকালের (বৃহস্পতিবার) মধ্যে তা মীমাংসা করে চূড়ান্ত তালিকা প্রকাশ হবে।

তফসিল অনুযায়ী, আগামী শুক্র ও শনিবার মনোনয়নপত্র বিতরণ করা হবে। মনোনয়নপত্র দাখিল করতে হবে আগামী সোমবারের মধ্যে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর। ওই দিন দুপুরে প্রকাশ হবে চূড়ান্ত প্রার্থী তালিকা।

বিসিবির কাউন্সিলরদের মধ্যে ২৩ জনকে বোর্ড পরিচালক নির্বাচিত করা হবে। জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে পরিচালক হবেন দুজন। পরে নির্বাচিত পরিচালকদের ভোটে নির্বাচিত করা হবে বোর্ড সভাপতি।

কারা কারা এবার বোর্ড পরিচালক হতে যাচ্ছেন তা অনেকটাই পরিষ্কার। কয়েকটি বদল ছাড়া আগের বোর্ডের বেশিরভাগ পরিচালকই বহাল থাকছেন। অর্থাৎ, বেশিরভাগ পদে হবে না কোনো ভোট। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন তারা।

এছাড়া সভাপতি না হওয়ার ইচ্ছার কথা জানালেও টানা তৃতীয়বারের মতো নাজমুল হাসান পাপনই যে বিসিবি সভাপতি থাকছেন তা মোটামুটি নিশ্চিত।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –