• বুধবার   ২৫ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৯

  • || ২২ শাওয়াল ১৪৪৩

সর্বশেষ:
জাতীয় কবি কাজী নজরুলের ১২৩তম জন্মজয়ন্তী আজ সারাদেশে তাপমাত্রা কমতে পারে দেশীয় পণ্য নিশ্চিত করতে শুল্ক বসল দুই শতাধিক পণ্যে ভোটার তালিকা হালনাগাদে শিক্ষকদের সহায়তা করার নির্দেশ নজরুলের সৃজনশীল কর্ম বিশ্ব সাহিত্যেও বিরল

হোয়াটসঅ্যাপে চালু হলো মেসেজ রিঅ্যাকশন ফিচার 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ মে ২০২২  

দীর্ঘদিন আগে থেকেই হোয়াটসঅ্যাপে ম্যাসেজ রিঅ্যাকশন ফিচার সম্পর্কে জানানো হয়েছিল। বৃহস্পতিবার থেকে চালু করা হয়েছে এ ফিচার। সম্প্রতি হোয়াটসঅ্যাপে নিত্য নতুন অনেকগুলো ফিচারই চালু করা হয়।

বেশ কয়েক মাস আগে ডব্লিউএবেটাইনফোর একটি ব্লগ পোস্টে জানায়, হোয়াটসঅ্যাপের গ্রুপ মেসেজিং এবং ব্যক্তিগত চ্যাটিংয়ের ক্ষেত্রে মেসেজ রিঅ্যাকশন ফিচার যোগ করা যাবে। এ ফিচারটি এরই মধ্যে কয়েক সপ্তাহ আগে থেকে বেটা টেস্টারদের কাছে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার থেকে যে মেসেজ রিঅ্যাকশন ফিচারটি দেওয়া হয়েছে, তাতে মোট ছয়টি ইমোজি যোগ করা হয়েছে। এর মধ্যে রয়েছে লাইক, লাভ, লাফ, সারপ্রাইজ, স্যাড এবং থ্যাংকস। তবে আজ থেকেই সব হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ঐ ইমোজিগুলো ব্যবহার করতে পারবেন না। কারণ ধীরে ধীরে সব ব্যবহারকারীদের কাছে নতুন ঐ আপডেট পাঠানো হবে।

এ ফিচার এরই মধ্যে মেটার অন্য প্রডাক্ট মেসেঞ্জারে রয়েছে। অন্যদিকে ইনস্টাগ্রামেও রয়েছে মেসেজ রিঅ্যাকশন ফিচার।

আরো বেশ কয়েকটি দুর্দান্ত ফিচার যোগ করা হয়েছে হোয়াটসঅ্যাপে। এর মধ্যে রয়েছে অডিও নোটে ওয়েভ ফর্ম যোগ। এখন থেকে ভয়েস নোট পাঠানোর ক্ষেত্রে ওয়েভ ফর্ম দেখা যাবে। এছাড়াও অডিও নোট রেকর্ড করার সময় পজ করা সম্ভব। এরই মধ্যে এ ফিচারগুলি ব্যবহারকারীদের কাছে পাঠানো হয়েছে।

কয়েক সপ্তাহ আগে মেটা প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গের পক্ষ থেকে একটি ফেসবুক পোস্ট করা হয়। সেখানে সব ফিচারগুলোর আপডেট দেওয়া হয়।

অন্যদিকে ফটো ডকুমেন্ট হিসেবে পাঠানোর সময় এতদিন পর্যন্ত কোনো প্রিভিউ দেখা যেত না। কিন্তু নতুন ফিচারে ডকুমেন্ট হিসেবে কোনো ফটো পাঠানোর সময় সেই ছবির প্রিভিউ দেখা সম্ভব।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –