• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

লালমনিরহাট পৌরসভায় ৭ দিনের কঠোর বিধিনিষেধের গণবিজ্ঞপ্তি জারি 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ জুন ২০২১  

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবার লালমনিরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডে কঠোর বিধিনিষেধ ঘোষণা করে বৃহস্পতিবার(২৪জুন) গণবিজ্ঞপ্তি জারি করেছে লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর। যার স্মারক নম্বর ০৫.৪৭.৫২০০.০২৪.০১.০২৪.২১-৫১৫। এ পৌরসভায় করোনা ভাইরাস সংক্রমন রোগীর সংখ্যা ও মৃত্যু বৃদ্ধির কারণে এ গণবিজ্ঞপ্তি জারি করলো জেলা প্রশাসন।
  
আগামী ২৬ জুন শনিবার সকাল ৬টা হতে ২ জুলাই রাত ১২টা পর্যন্ত এই কঠোর বিধিনিষেধ জারি করা হয়।  

জেলা প্রশাসক আবু জাফর স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, লালমনিরহাট সদর পৌরসভা এলাকায় সব ধরনের যানবাহন বন্ধ থাকবে। অতি জরুরী প্রয়োজন ব্যতীত কেউ ঘরের বাইরে বের হতে পারবে না। পৌর এলাকায় সবধরনের অফিস-আদালত, শপিংমল, মার্কেট, দোকানপাট, রেস্টুরেন্ট, পর্যটনস্থল, বিনোদন কেন্দ্র, কমিউনিটি সেন্টার ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কঠোর বিধিনিষেধ চলাকালীন সময়ে পৌর এলাকায় এনজিও’র কিস্তি আদায় কার্যক্রম, সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় গণজামায়েত বন্ধ থাকবে। তবে ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া সরকারের রাজস্ব আদায়ের সাথে সম্পৃক্ত সকল দপ্তর-সংস্থাসমূহ, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সংবাদপত্র, জরুরী সেবা, কৃষি ও খাদ্য পরিবহন, ত্রাণ কার্যক্রম, এই নিষেধাজ্ঞা বহির্ভুত থাকবে। কেউ এই কঠোর বিধিনিষেধ আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

জানতে চাইলে লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, জেলায় করোনা ভাইরাস সংক্রমণ ও মৃত্যু বিষয়ে পর্যালোচনায় পরিলক্ষিত হয় লালমনিরহাট পৌরসভায় সবচেয়ে বেশি সংক্রমিত এবং মৃত্যুর ঘটনা ঘটেছে। তাই সার্বিক বিবেচনা করে কারিগরি কমিটির সুপারিশে আমরা ৭ দিনের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করে গণবিজ্ঞপ্তি জারি করেছি। এ আদেশ বাস্তবায়নের জন্য ২৬জুন শনিবার সকাল ৬টা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে থাকবেন আগামী ২ জুলাই রাত ১২টা পর্যন্ত। যদি এই আদেশ কেউ অমান্য করে। তাহলে তাকে ভ্রাম্যমান আদালত কিংবা নিয়মিত মামলার মুখোমুখি হতে হবে। 

এ ব্যাপারে লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন বলেন, আগে জীবন পরে জীবিকা। তাই নভেল করোনা ভাইরাস সংক্রমণ ও মৃত্যু ঠেকাতে জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তি সময়োপযোগী সিদ্ধান্ত হয়েছে। পৌরবাসীকে সাময়িক কষ্ট হলেও এই আদেশ মেনে চলার অনুরোধ করছি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –