• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৪ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
এদেশের মাটিতে সবার সমান অধিকার: প্রধানমন্ত্রী নীলফামারীতে অপহৃত কিশোর উদ্ধার, আটক ৩ দিনের তাপমাত্রা কমবে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস অর্থনীতির চ্যালেঞ্জ মোকাবেলা করার সক্ষমতা আছে বাংলাদেশের মেট্রোরেলের স্টেশনের কাজ প্রায় শেষ

পদ্মার পাড়ে দূরত্ব ঘোচার বার্তা দেওয়া কারা এই জুটি?

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জুন ২০২২  

বহুল প্রতীক্ষিত পদ্মাসেতু ২৫ জুন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে পদ্মার দুই পাড় মাওয়া ও জাজিরার মানুষের মধ্যে এতোদিন যে দুরত্ব ছিল তা ঘুচে গেল।

দুকূল এখন আনুষ্ঠানিকভাবে এক হয়েছে। এই আনন্দ উদযাপন করছেন সারাদেশের মানুষেরা। সংস্কৃতি অঙ্গনের মানুষেরাও ভেসেছেন এই আনন্দের স্রোতে।  
 
তেমনই নৃত্যশিল্পী মোফাস্সাল আল আলিফ ও মাটি সিদ্দিকী জুটি তাদের কাজের মাধ্যমে পদ্মাসেতু চালুর আনন্দ প্রকাশ করেছেন। শুক্রবার (২৪ জুন) আলিফ তার ফেসবুকে কিছু ছবি পোস্ট করেন। যা ইতোমধ্যেই সামাজিকমাধ্যমে ভাইরাল।

ওই ছবিগুলোতে স্পষ্ট হয়ে উঠেছে আনন্দে দূরত্ব ঘুচে যাওয়ার আবেদন। আলিফ এর ক্যাপশনে লেখেন, দূরত্ব কমল, স্বপ্ন আজ সত্যি হলো।

এ ছবিগুলোর বিষয়ে আলিফ বলেন, এটা যৌথ কাজ। এই কাজটির মূল পরিকল্পনা করেছে ফটোগ্রাফি প্ল্যাটফর্ম মোমেন্টওয়ালা। পদ্মা সেতু উদ্বোধন নিয়ে অনেকেই যার যার জায়গা থেকে উদযাপন করছেন। এ উদযাপনে আমরাও শামিল হতে চেয়েছি, সে জন্যই কাজটি করা।

আলিফ ও মাটির যে ছবিগুলো দেখা গেছে সামাজিকমাধ্যমে, সেগুলো একটি রেস্টুরেন্টের ছাদে তোলা। এই প্রজেক্টের মূল পরিকল্পনাকারী মোমেন্টওয়ালা ফটোগ্রাফি প্ল্যাটফর্মের কর্ণধার নাজমুল হোসেন। তিনিই ছবিগুলো তুলেছেন।

বর্তমানে আলিফ জাহাঙ্গীরনগর বিশ্বাবিদ্যালয়ে লেখাপড়া করেছেন। নৃত্যের ওপর কোর্স করতে ২০১৮ সালে তিনি মুম্বাইয়ে যান। কোর্স শেষে করে ২০২০-এ ঢাকায় ফেরেন। এখন তিনি নাচ শেখান এবং বিভিন্ন আয়োজনে প্রফেশনালি কাজ করছেন।

ছবিতে আলিফের সহশিল্পী মাটি সিদ্দিকী। তারা দুজন জুটি হয়ে অনেক দিন ধরেই একসঙ্গে কাজ করেছেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –