• মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ১৮ ১৪২৮

  • || ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
টিকার আওতায় ১ কোটি ৩৪ লাখ মানুষ, অপেক্ষায় দেড় কোটি ২ আগস্ট ১৯৭১: ‘মুজিবের ফাঁসি হলে একই দড়িতে ঝুলবে পাকিস্তান’ প্রণোদনার জন্য স্মার্ট কার্ড পাবেন দেড় কোটির বেশি কৃষক বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচনের প্রত্যাশা ভালোবাসার বৃষ্টিতে ভিজলো ‘একটি দেশের জন্য গান’

নবনিযুক্ত পরিকল্পনা প্রতিমন্ত্রীকে বেরোবি উপাচার্যের অভিনন্দন   

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ জুলাই ২০২১  

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের (জিইডি) সদ্য সাবেক সদস্য (সিনিয়র সচিব) অধ্যাপক ড. শামসুল আলম পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করায় তাঁকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হাসিবুর রশীদ।

অধ্যাপক ড. শামসুল আলম বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ে ৩৫ বছর শিক্ষকতা শেষে দীর্ঘ এক যুগ ধরে পরিকল্পনা কমিশনে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তাঁর কর্মজীবনে তিনি দারিদ্র বিমোচন কৌশলপত্র সংশোধন ও পূর্ণ বিন্যাস, ষষ্ঠ পঞ্চবার্ষিক পরিকল্পনা, সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা, অষ্টম পঞ্চবার্ষিক পরিকল্পনা, জাতীয় টেকসই উন্নয়ন কৌশলপত্র, শতবর্ষের ডেল্টা প্ল্যানসহ নানা পরিকল্পনা প্রণয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। দেশের বিশিষ্ট এই অর্থনীতিবিদ জাতীয় অর্থনীতিতে অবদান রাখায় একুশে পদকপ্রাপ্ত হন।

সৎ, মেধাবী, বিচক্ষণ এবং দূরদর্শিতাসম্পন্ন শিক্ষাবিদ অধ্যাপক ড. শামসুল আলমকে পরিকল্পনা প্রতিমন্ত্রী নিযুক্ত করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান বেরোবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ হাসিবুর রশীদ। তিনি আশা প্রকাশ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার বাস্তবায়ন এবং মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রার কাঙ্খিত লক্ষ্য অর্জনে অধ্যাপক ড. শামসুল আলম আরো অগ্রণী ও কার্যকর ভূমিকা পালন করবেন। অধ্যাপক ড. মোঃ হাসিবুর রশীদ নবনিযুক্ত পরিকল্পনা প্রতিমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

উল্লেখ্য, রবিবার (১৮ জুলাই, ২০২১) সন্ধ্যায় ড. শামসুল আলম শপথ গ্রহণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –