• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৪ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

সর্বশেষ:
এদেশের মাটিতে সবার সমান অধিকার: প্রধানমন্ত্রী নীলফামারীতে অপহৃত কিশোর উদ্ধার, আটক ৩ দিনের তাপমাত্রা কমবে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস অর্থনীতির চ্যালেঞ্জ মোকাবেলা করার সক্ষমতা আছে বাংলাদেশের মেট্রোরেলের স্টেশনের কাজ প্রায় শেষ

শুরু হলো ওয়ার্ড পর্যায়ে করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২২  

প্রাণঘাতী করোনার সংক্রমণ রোধে দেশের সবাইকে টিকার আওতায় আনতে ওয়ার্ড পর্যায়ে টিকার বিশেষ ক্যাম্পেইন শুরু হয়েছে আজ। আগামী দুই মাসব্যাপী চলবে এই কার্যক্রম । শনিবার (১ জানুয়ারি) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর ও টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

তিনি বলেন, আজ সারাদেশে ওয়ার্ড পর্যায়ে করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন শুরু হয়েছে। এই ক্যাম্পেইনে সাড়ে ৩ কোটি মানুষকে টিকা দেওয়া হবে। সপ্তাহে ৩ দিন টিকা দেওয়া হবে। এরমধ্যে দুদিন পাবেন সাধারণ মানুষ আর বাকি একদিন মা ও শিশু।

ডা. শামসুল হক বলেন, বিশেষ এই টিকা কার্যক্রম পরিচালনা করা হবে গ্রাম ও ওয়ার্ডপর্যায়ে। পাশাপাশি চলবে স্বাভাবিক টিকাদান কর্মসূচি ও বুস্টার ডোজ দেওয়া।

এর আগে গতকাল স্বাস্থ্য অধিদফতরের এই কর্মকর্তা জানান, ‘নির্দিষ্ট লক্ষ্যমাত্রা অনুযায়ী ১৮ বছরের ঊর্ধ্বে দেশে ১১ কোটি ৪০ লাখ মানুষ রয়েছে। তাদের কাছে টিকা পৌঁছে দিতে প্রতিটি ওয়ার্ডে ইতোমধ্যেই টিকা কেন্দ্র তৈরি করা আছে। প্রতিটি ইউনিয়নে নয়টি করে ওয়ার্ড রয়েছে। এই নয়টি ওয়ার্ডে গড়ে ২৪/২৭টি টিকা কেন্দ্র থাকবে। এর মাধ্যমে আমরা তৃণমূল পর্যায়ের সবাইকে টিকার আওতায় আনতে চাই।’

শামসুল হক আরও বলেন, দেশের চার হাজার ৬১১টি ইউনিয়নে মোট এক লাখ ১০ হাজারের বেশি কেন্দ্রে এই টিকা দেওয়া হবে। প্রতিটি কেন্দ্রে তিনশ ডোজ টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে। এই ক্যাম্পেইনে শুধু প্রথম ডোজ দেওয়া হবে। পরবর্তী সময়ে তাদের বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –