• সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১১ ১৪২৮

  • || ১৭ সফর ১৪৪৩

সর্বশেষ:
প্রধানমন্ত্রীর জন্মদিনে দেওয়া হবে ৮০ লাখ টিকা আবারও জ্বালাও পোড়াও করলে জবাব দিতে প্রস্তুত আ.লীগ করোনায় চার মাসে সর্বনিম্ন মৃত্যু মাদককারবারির ছুরিকাঘাতে নিহত এএসআই’র দাফন সম্পন্ন হরিপুরে কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচরের স্ত্রীর মৃত্যু, প্রধানমন্ত্রীর শোক

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ আগস্ট ২০২১  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও সাবেক সংসদ সদস্য মরহুম ডা. এম এ কাশেমের স্ত্রী বেগম হাফিজুন্নেসা ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

রবিবার সন্ধ্যায় রাজধানীতে তার ছোট ছেলের বাসায় বার্ধক্যজনিত জটিলতায় ইন্তেকাল করেন হাফিজুন্নেসা। তার বয়স হয়েছিল ৯০ বছর।

মরহুমার পুত্র বাসসের প্রধান বার্তা সম্পাদক (সিএনই) এ জেড এম সাজ্জাদ হোসেন বলেন, ‘আমার মা আজ সন্ধ্যায় বসুন্ধরা আবাসিক এলাকায় আমার ছোট ভাইয়ের বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।’

হাফিজুন্নেছা তৎকালীন মাদারীপুর মহকুমা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি ছয় পুত্র, এক মেয়ে এবং বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

তার চিকিৎসক স্বামী মরহুম এম এ কাশেম ছিলেন সাবেক সংসদ সদস্য (এমপি), তৎকালীন মাদারীপুর (বর্তমান শরীয়তপুর) আসনের জাতীয় পরিষদ সদস্য (এমএনএ), মুক্তিযুদ্ধের সংগঠক ও আওয়ামী লীগ নেতা।

তার তিন পুত্র ও এক মেয়ে পেশায় চিকিৎসক। তার তৃতীয় সন্তান অধ্যাপক ড. এজেডএম মোস্তাক হোসেন তুহিন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (আরএমইউ) উপাচার্য।

পারিবারিক সূত্র জানায়, দাফনের জন্য তার লাশ আগামীকাল মাদারীপুর নিয়ে যাওয়া হবে। নামাজে জানাজার পর সেখানে তার দাফন সম্পন্ন হবে।

এদিকে বেগম হাফিজুন্নেছার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়া তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদও বেগম হাফিজুন্নেছার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় মন্ত্রীর মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –