• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

টেলিভিশনে প্রচারিত হচ্ছে ‘হাসিনা: এ ডটার`স টেল’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ আগস্ট ২০২০  

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে টেলিভিশনে প্রদর্শিত হচ্ছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর ভিত্তি করে নির্মিত প্রামাণ্যচিত্র ‘হাসিনা: এ ডটার'স টেল’। আগামী ১৪ আগস্ট শুক্রবার ইন্ডেপেন্ডেন্ট, এটিএন নিউজ, চ্যানেল আই, একুশে টিভি, বাংলাদেশ টেলিভিশন, একাত্তর টিভি, বিজয় টিভি, চ্যানেল টুয়েন্টিফোর এবং মাছরাঙা’র পর্দায় প্রচারিত হবে এ প্রামাণ্যচিত্রটি। 

জানা যায়, শুক্রবার সকাল ১০টা ৫০ মিনিটে ইন্ডিপেনডেন্ট টেলিভিশন, রাত ১১টায় এটিএন নিউজ, সকাল ১১টা ৩০ মিনিটে চ্যানেল আই, দুপুর ১২টায় একুশে টেলিভিশন, দুপুর ৩টায় বাংলাদেশ টেলিভিশন একই সময়ে একাত্তর টেলিভিশন, বিকাল ৫টায় বিজয় টেলিভিশন, বিকাল ৫টা ৪৫ মিনিটে চ্যানেল টোয়েন্টিফোরে এই প্রামান্যচিত্র প্রদর্শিত হবে। এছাড়াও মাছরাঙা টেলিভিশনে সকাল ১১টায় প্রচারের পর তা পুন:প্রচার হবে রাত ১২টায়। 

পিপলু খান পরিচালিত ২০১৮ সালের বাংলা পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্রটি যৌথভাবে প্রযোজনা করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন এবং অ্যাপলবক্স ফিল্মস। চলচ্চিত্রে শেখ হাসিনাকে স্বভূমিকায় নামচরিত্রে এবং তার বোন শেখ রেহানাকে তার স্বভূমিকায় দেখা যায়।

চলচ্চিত্রটিতে ১৯৭৫ সালে হাসিনার পিতা শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের বেশিরভাগ সদস্যের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বিষয়ের উল্লেখ রয়েছে।

চলচ্চিত্রের আবহ সঙ্গীত পরিচালনা করেন দেবজ্যোতি মিশ্র। চলচ্চিত্রটিতে আরো দুটি ট্র্যাক রয়েছে, যার মধ্যে একটি পরিচালক পিপলু নিজেই গেয়েছেন এবং ছবিটির চিত্রগ্রহণ করেন সাদিক আহমেদ।

প্রসঙ্গত, চলচ্চিত্রটি ২০১৮ সালের ১৬ নভেম্বর বিশ্বব্যাপী মুক্তি পায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন ২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর একাধিক সামাজিক যোগাযোগ সাইটসমূহে চলচ্চিত্রটির ট্রেলার মুক্তি দেয়া হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –