• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আমিই দেশের ইতিহাসে সেরা সভাপতি হব: সাকিব

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৪  

বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি মন্ত্রী হওয়ার পর ক্রিকেটাঙ্গনে এখন আলোচনা, কে হচ্ছেন বিসিবির পরবর্তী সভাপতি। শুক্রবার (১২ জানুয়ারি) পর্যন্ত মাশরাফী ও সাকিবের নাম বেশ জোরে উচ্চারিত হচ্ছিল। কিন্তু এদিন পাপন জানিয়ে দেন, সহসাই বিসিবির সভাপতি হতে পারছেন না তারা।

বিসিবির সভাপতি হতে চাইলে মাশরাফী-সাকিবকে বেশ কিছু নিয়ম মানতে হবে। এদিকে বিসিবির সভাপতি নিয়ে যখন আলোচনা তুঙ্গে তখনই সাকিবের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে সাকিবকে বলতে শোনা যায় বিসিবি সভাপতি হলে বাংলাদেশের ইতিহাসে সেরা সভাপতি হবেন তিনি। 

শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় টি-টেন লিগের ফ্র্যাঞ্চাইজি দল বাংলা টাইগার্সের ফেসবুক পেজে একটি ভিডিও আপলোড দেয়া হয়। সেখানে দেখা যায় একটি সাক্ষাৎকারে সাকিব এমন দাবি করেন। সেখানে বোর্ডে নাজমুল হাসান পাপন এবং সাবেক সভাপতি আ হ ম মোস্তফা কামালের অবদান নিয়েও কথা বলেন তিনি।

আবুধাবিভিত্তিক ফ্র্যাঞ্জাইজি লিগ বাংলা টাইগার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে বোর্ড সভাপতি হলে কেমন করবেন, এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, যদি সুযোগ আসে আমি কখনো মিস করব না। আমি বিশ্বাস করি, যখন আমি যাব বাংলাদেশের ইতিহাসে সেরা সভাপতি হব। এটা আমার বিশ্বাস।

এরপর তিনি বলেন, পারি, না পারি এটা পরের কথা। আমার যদি সেরা হওয়ার চিন্তাই না থাকে তাহলে আমি সেরা কাজটা কীভাবে করব। কাউকে ছোট করে না। যদি আসি, ইনশাআল্লাহ অনেক কাজ করতে পারব। এটা আমি অনুভব করি।

সাকিব যোগ করেন, এখন আসলে সময়ই বলে দেবে। এখন মনে হচ্ছে অনেক কিছুই করতে পারব। তখন দেখা যাচ্ছে আসলেই করতে পারলাম না। এরকমও হতে পারে। কিন্তু ওই বিশ্বাসটা আমার আছে। 

সাক্ষাৎকারে নাজমুল হাসান পাপন ও আ হ ম মোস্তফা কামালকে কোন জায়গায় রাখবেন? এমন প্রশ্নের উত্তরে সাকিব বলেন, পাপন ভাই আছেন, তার আগে আমাদের কামাল ভাই ছিলেন। তারা অসাধারণ কাজ করেছেন। তা না হলে ক্রিকেটের কিন্তু এত উন্নতিও হত না।

সাকিব আরো বলেন, আজকে আমরা অনেক সমালোচনা করতে পারি। কিন্তু তাদের অবদান ছিল বলে আমরা এতদূর আসতে পেরেছি। আপনি বলতে পারেন, আরো বেশি করতে পারতো। সম্ভবত পারতো, সম্ভবত পারতো না। কেবল তাদের অবস্থানে গেলেই আপনি বুঝতে পারবেন, আসলে সম্ভব ছিল কি ছিল না। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –