• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

রিটার্নিং কর্মকর্তার ফোনে মন্ত্রীর মোটরসাইকেল শোডাউন বাতিল

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২৩  

সহকারী রিটার্নিং কর্মকর্তার ফোনে বাধ্য হয়ে মোটরসাইকেল শোডাউন বাতিল করে পায়ে হেঁটে বিজয় র‍্যালি করেছেন লালমনিরহাট-২ (কালীগঞ্জ-আদিতমারী) আসনের নৌকার মাঝি সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

গতকাল মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে লালমনিরহাটের আদিতমারী জিএস মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে র‍্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে মিলিত হয়। র‍্যালিতে নেতৃত্ব দেন লালমনিরহাট-২ আসনের নৌকার প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

নেতাকর্মী ও স্থানীয়রা জানান, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে লালমনিরহাট-২ আসনে ভোটে অংশ নিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। মঙ্গলবার বিকেলে মোটরসাইকেল শোডাউনে বিজয় র‍্যালির আয়োজন করে আদিতমারী উপজেলা আওয়ামী লীগ। সেই বিজয় র‍্যালিটি পুরো উপজেলার ৮টি ইউনিয়ন প্রদক্ষিণ করার ঘোষণাও দেয়া হয় বলে আগত নেতাকর্মীদের দাবি। তাই উপজেলার ৮টি ইউনিয়নের কয়েক হাজার নেতাকর্মী শত শত মোটর সাইকেল নিয়ে দুপুরের আগে আদিতমারী জিএস মডেল সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে জড়ো হন নৌকার কর্মী সমর্থকরা।

বিজয় র‍্যালির নামে ব্যাপক শোডাউন করার প্রস্তুতি নিচ্ছে এমন খবরে সহকারী রিটার্নিং কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর ই আলম সিদ্দিকী নৌকার প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদকে ফোনে সতর্ক করেন। পরে মোটরসাইকেল শোডাউন থেকে সরে আসেন নৌকার মাঝি সমাজকল্যাণমন্ত্রী। পরে ওই মাঠে সংক্ষিপ্ত বক্তব্য রেখে পায়ে হেঁটে বিজয় র‍্যালি করেন তিনি।

এর আগে আয়োজক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মন্ত্রীর সহকারী ব্যক্তিগত কর্মকর্তা মিজানুর রহমান মিজান নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, নির্বাচন আচরণবিধি লঙ্ঘন হতে পারে তাই মন্ত্রী মহোদয়ের নির্দেশে আমরা বিজয় র‍্যালি স্বল্প পরিসরে ও পায়ে হেঁটে করব। নৌকার কোনো স্লোগান না দিতে নেতাকর্মীদের আহবান জানান তিনি।

অনুষ্ঠান শেষে মন্ত্রী সহকারী ব্যক্তিগত কর্মকর্তা মিজানুর রহমান মিজান বলেন, আমাদের মন্ত্রী মহোদয় আইনের প্রতি খুবই আস্থাশীল। শোডাউন করলে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন হতে পারে। তাই স্বল্প পরিসরে বিজয় র‍্যালি করা হয়েছে।

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় বসাতে আসন্ন নির্বাচনে নৌকার বিজয়কে সুনিশ্চিত করতে সকলের কাছে আহবান জানান প্রধান অতিথি নৌকার মাঝি সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

শোডাউন বন্ধ করতে ফোন দেয়ার কথা স্বীকার করে সহকারী রিটার্নিং কর্মকর্তা আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) নূর-ই আলম সিদ্দিকী বলেন, নির্বাচনকালীন কোনো প্রার্থী বা প্রার্থীর পক্ষে মোটর যান বা কোনো যানবাহন ব্যবহার করে মিছিল বা শোডাউন করা বিধি সম্মত নয়। তাই জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার নির্দেশে বিষয়টি মন্ত্রী মহোদয়কে মোবাইলে জানানো হলে তিনি তা বন্ধ করে পায়ে হেঁটে র‍্যালি করেছেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –