• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

একই আসনে মনোনয়ন ফরম কিনলেন সমাজকল্যাণমন্ত্রী ও তার ছোট ভাই

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট-২ আসনের মনোনয়ন ফরম কিনেছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। একই আসনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন তার ছোট ভাই জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুজ্জামান আহমেদ।

গতকাল রোববার (১৯ নভেম্বর) দুপুরে নেতাকর্মীদের নিয়ে গুলিস্থানের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এসে ফরম কিনেন তারা।

সমাজকল্যাণমন্ত্রী ও তার ছোট ভাইয়ের একইসঙ্গে মনোনয়ন ফরম কেনায় স্থানীয় নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তারা বলছেন, একই পরিবারের মাঝে কোনোভাবেই দ্বন্দ্ব কাম্য নয়। যে পরিবার থেকে সমাজকল্যাণমন্ত্রী নেতৃত্ব দিয়ে আসছেন সেই পরিবারের ফাটল, এটি কোনোভাবেই কাম্য নয়।

লালমনিরহাট জেলার কালীগঞ্জ-আদিতমারী দুই উপজেলার ১৬টি ইউনিয়ন নিয়ে গঠিত লালমনিরহাট-২ আসন। ইতোমধ্যে নির্বাচনী আমেজ ছড়িয়ে পড়েছে সরকারদলীয় নেতাকর্মীদের মাঝে। আগামী নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে বর্তমান এমপি নুরুজ্জামান আহমেদই রয়েছেন আলোচনার কেন্দ্রে। এমপি হওয়ার আগে দুই মেয়াদে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন তিনি। এর আগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানও নির্বাচিত হন একাধিকবার। তবে ১৯৯৬ ও ২০০১ সালে সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন তিনি। অবশেষে ২০১৪ সালে এমপি হওয়ার সুযোগ পান কালীগঞ্জের এই সন্তান।

এদিকে লালমনিরহাট-২ আসনটি জাতীয় পার্টির দখলে ছিল ৩৫ বছর। তবে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এই আসনটি  আওয়ামী লীগের দখলে নেন। আওয়ামী লীগ কর্মীদের দাবি, তিনি এই ১৫ বছরে ব্যাপক উন্নয়ন করেছেন।

সমাজকল্যাণমন্ত্রীর ছোট ভাই মাহবুবুজ্জামান আহমেদ বলেন, দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। তাই আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবার নৌকা প্রতীক নেওয়ার জন্য ফরম সংগ্রহ করেছি। আশা করছি তিনি অবশ্যই আমাকে উন্নয়ন ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীক দেবেন।

লালমনিরহাট-২ আসন থেকে সমাজকল্যাণমন্ত্রী ও তার ছোট ভাই ছাড়াও আদিতমারী উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি সিরাজুল হক ও আদিতমারী উপজেলা যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মৃধাসহ ৪ জন মনোনয়নপত্র তুলেছেন বলে খবর পাওয়া গেছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –