• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

৩ জেএমবি সদস্যের যাবজ্জীবন, একজনের ১৪ বছর কারাদণ্ড

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২  

লালমনিরহাটে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে জেএমবির আরেক সদস্যকে ১৪ বছর কারাদণ্ড দেওয়া হয়। 

সোমবার দুপুরে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিজানুর রহমান এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সাংটেপুর গ্রামের নজরুল ইসলামেরর ছেলে শফিকুল ইসলাম, পার্শ্ববর্তী সাহেবডাঙ্গার গ্রামের লুৎফুর রহমানের ছেলে আপেল মিস্তি ও কালীগঞ্জ উপজেলার মদাতীর হাফিজুর রহমানের ছেলে মোখলেছুর রহমান। ১৪ বছর কারাদণ্ডপ্রাপ্ত তফিজুল ইসলাম পাটগ্রাম উপজেলার মির্জারকোট এলাকার মজিবর রহমানের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২ আগস্ট রাতে পাটগ্রামের এমএম প্লাজা মার্কেটের একটি কাঠের ফার্নিচার দোকানে বৈঠক করেন জেএমবি সদস্যরা। ওই সময় রংপুর র‍্যাব-১৩ সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় চার জেএমবি সদস্য আটক হন। এ সময় তল্লাশি চালালে শফিকুল ইসলামের কাছ থেকে গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার হয়। পরে অস্ত্র আইনে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। 

লালমনিরহাট আদালতের পিপি অ্যাডভোকেট আকমল হোসেন জানান, চারজনকে সন্ত্রাসবিরোধী আইনে ১৪ বছরসহ বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাস করে সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই মামলায় আপেল মিস্ত্রি, শফিক ইসলাম ও মোখলেছুরকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –