• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

সৌন্দর্য শুধু শরীরে নয়

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২  

সৌন্দর্য শুধু শরীরে নয়                     
সৌন্দর্যের ব্যাপারে কম-বেশি সবাই সচেতন। কে না চায় তাকে সুন্দর দেখাক। প্রতিটি নারীই চায় তাকে ভালো দেখাক, সবার সেরা দেখাক, সুন্দর দেখাক।উঁহু, একটু ভুল বলে ফেললাম৷ কেননা সৌন্দর্যের ব্যাপারটা এখন আর শুধু নারীর মধ্যে সীমাবদ্ধ নেই৷যেকোনো বয়সের নারী, পুরুষ, নির্বিশেষে নিজের সৌন্দর্যের ব্যাপারে সচেতন।

সেই প্রাচীন কাল থেকেই মানুষ সৌন্দর্য চর্চায় সচেতনতার পরিচয় দিয়ে আসছে। তখন রূপচর্চা করা হতো মাটি কিংবা বিভিন্ন গাছের শেকড় দিযে। শুধু আর সেই সময়ের কথা বলছি কেন ? এখনো তো মুলতানি মাটি ব্যবহার করা হচ্ছে রূপের চর্চায়।

একজন মানুষ, সুস্থ, পরিষ্কার পরিচ্ছন্ন, ফিট। সেই সঙ্গে যদি থাকে দারুণ স্মার্টনেস, ব্যক্তিত্ব, সুশিক্ষা আর চমৎকার ব্যবহার, তাকে সুন্দর না বলে উপায় নেই। সৌন্দর্য চর্চা কিন্তু আধুনিক যুগের কোন ব্যাপার নয়৷ সেই প্রাচীন কাল থেকেই মানুষ সৌন্দর্য সচেতন৷ তখন বিভিন্ন ভাবে করা হতো রূপচর্চা৷ মাটি কিংবা বিভিন্ন গাছের শেকড় ব্যবহার করা হতো সেই সময়৷ 

অনেকেই মনে করেন সৌন্দর্য ধরে রাখতে হলে অর্থের প্রয়োজন। এই ধারণা কিন্তু পুরোপুরি ঠিক নয়। আপনি ঘরে বসেই ত্বকের ঔজ্জ্বল্যের জন্য ব্যবহার করতে পারেন বিভিন্ন ফল বা সবজি৷ তবে সৌন্দর্য এখন কিন্তু আর শুধু সুন্দর মুখশ্রীর মধ্যে সীমাবদ্ধ নেই৷ আগেই বলেছি প্রায় সবদিক থেকে ফিট একজন মানুষই সত্যিকার অর্থে সুন্দর। আর সেই সৌন্দর্য ধরে রাখতে প্রয়োজন স্বাস্থকর খাবার আর একটা সুন্দর মন।

সূত্র: ডয়চে ভেলে

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –