• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

`আওয়ামী লীগ একটা বড় দল` সেই দল করাটাও একটা ভাগ্যের ব্যাপার`     

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ আগস্ট ২০২৩  

`         
জাতীয় পার্টির বহিষ্কার হওয়া মহাসচিব মসিউর রহমান রাঙ্গা আওয়ামী লীগে যোগ দিচ্ছেন বলে গুঞ্জন চাউর হয়েছে। কাল বুধবার রংপুরে অনুষ্ঠেয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশে অংশ নিয়ে তিনি আওয়ামী লীগে যোগ দেবেন বলেন শোনা যাচ্ছে। এ বিষয়ে মুখ খুলেছেন রাঙ্গা। 

তিনি জানান, আওয়ামী লীগে যোগ দেওয়ার কোনো প্রস্তাব তিনি দেননি কিংবা আওয়ামী লীগ থেকেও তাকে এরকম কোনো প্রস্তাব দেওয়া হয়নি। আমি রংপুরে গিয়েছিলাম। যেহেতু আমি বিরোধী দলীয় চিফ হুইপ, আমার এলাকায় অনেক উন্নয়ন হয়েছে, আমি যখন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলাম, তখন আমি প্রধানমন্ত্রীর মাধ্যমে অনেক উন্নয়ন করেছি, তাই আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছি। তিনি রংপুরের পুত্রবধূ। আমি তাকে ধন্যবাদ জানাই। রংপুরের উন্নয়নের জন্য তাকে স্বাগত জানাই। 

তিনি বলেন, আমি আমার দলকে বলে এসেছি, তিনি যেন সম্মানের সঙ্গে আসেন এবং স-সম্মানে চলে যেতে পারেন, সেই ব্যবস্থা আপনারা নেবেন। কিন্তু সেখানে আমার যোগদান করা নিয়ে আওয়ামী লীগের সঙ্গে আমার কোনো আলোচনা হয়নি কিংবা আমি মিটিংয়ে থাকব, এ ধরনের কোনো প্রস্তাবও তারা আমাকে দেননি।

আপনি আওয়ামী লীগে যোগ দিচ্ছেন বলে যে গুঞ্জন উঠেছে, সেটা সঠিক নয়? এমন প্রশ্নে রাঙ্গা বলেন, 'আমি কোথাও বলি নাই যে আমি তাদের মিটিংয়ে থাকবো। এটা তাদের দলীয় মিটিং। প্রধানমন্ত্রী যদি উন্নয়ন কর্মকাণ্ডের জন্য কোথাও এমপিদের নিয়ে পারসোনাল মিটিং করতেন, সেখানে হয়তো সব এমপিদের নিয়ে আমি থাকতাম। কিন্তু জনসভায় যাওয়ার কোনো কথা আমার হয় নাই তাদের সঙ্গে।

'আওয়ামী লীগ একটা বড় দল। সেই দল করাটাও একটা ভাগ্যের ব্যাপার। কিন্তু আমরা সেখানে যাইনি, আমরা আলাদা দল করি। সংবিধানের ৭০ ধারার নিয়মসহ নানাবিধ কারণে কালকের জনসভায় আমার আওয়ামী লীগে যোগ দেওয়ার কোনো সম্ভাবনা নেই’-যোগ করেন তিনি।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –