• বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৩ ১৪২৯

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
শেখ হাসিনার আজ জন্মদিন, জীবন যেন এক ফিনিক্স পাখির গল্প আজ থেকে করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন রংপুরে বাসের ধাক্কায় নিথর হলেন অটোযাত্রী ক্ষেতে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের পঞ্চগড়ে নৌকাডুবি, ৩ দিন বাড়ল তদন্ত প্রতিবেদন জমার মেয়াদ

‘১৫ আগস্টের হত্যাকাণ্ডে জড়িতদের মুখোশ উন্মোচন সময়ের দাবি’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ আগস্ট ২০২২  

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ডে নারী, শিশু, বৃদ্ধাসহ কেউই রেহাই পায়নি। যারা সেই হত্যাকাণ্ডের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন তাদের সবার মুখোশ উন্মোচন করা সময়ের দাবি। তদন্ত কমিশন গঠন করে তাদের বিচারের আওতায় আনতে হবে।

বৃহস্পতিবার দুপুরে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সেদিন বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে ঘাতকরা ভেবেছিল বাঙালি জাতিকে মেরুদণ্ডহীন করে দিয়েছে। কিন্তু বীর জাতি সেই হত্যাকাণ্ড ও ষড়যন্ত্রের কুশীলবদের ভুল প্রমাণিত করে উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। ৪৭ বছর আগের সেই নির্মম হত্যাযজ্ঞের বিচার এখনো সম্পূর্ণ হয়নি। সময় এসেছে সেদিনের ষড়যন্ত্রের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িতদের মুখোশ উন্মোচন ও বিচার কার্যকর করার।

তিনি আরো বলেন, রোহিঙ্গা শিবির পরিদর্শন করে বাংলাদেশকে শুধু বাহবা দিলেই হবে না। তাদের মিয়ানমারে ফিরিয়ে নেয়া নিশ্চিত করতে হবে। যেসব দেশে মানবাধিকারের চরম লঙ্ঘন ঘটেছে সেখানে জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলের নজর দেওয়া উচিত।

আলোচনা সভায় শেকৃবির সাবেক উপাচার্য ও শেকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি কৃষিবিদ অধ্যাপক ড. মোহাম্মদ কামাল উদ্দিন আহাম্মদ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কৃষিবিদ অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, শেকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব কৃষিবিদ মেজবাহ উদ্দিন, বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. মো. সাঈদুর রহমান সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –