• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

নীলফামারীতে জেলা পরিষদ নির্বাচনে ভোট অনুষ্ঠানে প্রস্তুত ৬ কেন্দ্র

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০২২  

নীলফামারীতে জেলা পরিষদ নির্বাচনে ভোট অনুষ্ঠানে প্রস্তুত ৬ কেন্দ্র             
আগামীকাল সোমবার জেলা পরিষদ নির্বাচন। শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে নীলফামারী জেলার ছয় উপজেলার ছয়টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁচ্ছে রবিবার(১৬ অক্টোবর) বিকালের মধ্যে। এসব কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তারা সংশ্লিষ্ট দপ্তর থেকে ইভিএমসহ ভোট গ্রহনের অন্যান্য সরঞ্জাম গ্রহন করে অবস্থান নেন স্বস্ব ভোট কেন্দ্রে।

নির্বাচনের রির্টানিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, জেলায় মোট ৮৫৮ ভোট গ্রহনে ছয় উপজেলায় একটি করে মোট ছয়টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। ইভিএম যন্ত্রে প্রতিটি কেন্দ্রে দুটি করে বুথে বিরামহীন ভোট গ্রহন চলবে সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত। ভোট গ্রহনে প্রতিটি কেন্দ্রে একজন করে প্রিজাইডিং কর্মকর্তার নেতৃত্বে দুই জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও চার জন করে পোলিং কর্মকর্তা কাজ করবেন।

আইন শৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রতি উপজেলায় অপর একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিম কাজ করবে। প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ পরিদর্শকের নেতৃত্বে কর্মকর্তাসহ ১০ জন করে পুলিশ সদস্য ও চারজন করে আনসার সদস্য নিয়োজিত থাকবেন। এছাড়া দুই প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে।

নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক আনারস এবং স্বতন্ত্র প্রার্থী সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন মোটরসাইকেল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া দুটি নারী সংরক্ষিত আসনে মোট ১১ জন এবং ছয়টি সাধারণ সদস্য পদে ২০ জন প্রতিদ্বন্দ্বী রয়েছেন।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, রবিবার বিকালের মধ্যে সকল কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানোর কাজ শেষ হয়েছে। শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠানে ইতিমধ্যে সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –