• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

লালমনিরহাটে ১৪ ব্যক্তির রিপোর্টে এক ব্যক্তির করোনা পজেটিভ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২০  

লালমনিরহাট জেলার ৪৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় বিভিন্ন এলাকার বিদেশ ফেরত ২৫৬ জন ও দেশের রাজধানী ঢাকা-নারায়ণগঞ্জ সহ বিভিন্ন জেলা থেকে ফেরত বিভিন্ন বয়সী নারী, পুরুষ ও শিশু সহ ১ হাজার ১৫ জন ব্যক্তিকে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করেছে জেলা পুলিশ প্রসান। এসব লোকজনের বাড়ীতে লাল পতাকা উড়িয়ে দিয়ে দেওয়া হয়েছে। এর পাশাপাশি ওই বাড়ীর গেটে লকডাউন পোষ্টার লাগানো হয়েছে। 

সোমবার (১৩ এপ্রিল) দুপুরে লালমনিরহাট সদর থানা ও আদিতমারীর থানার আওতাধীন বিদেশ ও দেশের বিভিন্ন জেলা থেকে ফেরত আসা হোম কোয়ারেন্টিনে থাকা নাগরিকদের খোঁজ খবর নিতে বিভিন্ন বাড়ী পরিদর্শন করেন এবং নাগরিকদের বিভিন্ন সমস্যার কথা শোনেন লালমনিরহাট পুলিশ সুপার মোছাঃ আবিদা সুলতানা। এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্তি পুলিশ সুপার(এসপি, পদন্নোতিপ্রাপ্ত) এনএম নাসির উদ্দীন, লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম, ডিবির ওসি মকবুল হোসেন ও আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম। 

লালমনিরহাট সিভিল সার্জন ডাঃ নির্মলেন্দু রায় জানান, গত ১২ এপ্রিল পর্যন্ত জেলায় মোট ৩১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। এসব ব্যক্তির মধ্যে ১৪ জনের রিপোর্ট পাওয়া গেছে। এরমধ্যে নারায়নগঞ্জ থেকে ফেরত আসা ৩১ বছর বয়সী এক ব্যক্তির(রাজমিস্ত্রি) শরীরে করোনা ভাইরাস পরীক্ষায় পজেটিভ ধরা পড়েছে। তাকে লালমনিরহাট ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের পাশে লালমনিরহাট নার্সিং কলেজের অতিথি ভবনে স্থাপিত আইসোলেশন সেন্টারে রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে। তার শারীরিক অবস্থা ভালো রয়েছে। অপর ১৩ জন ব্যক্তির করোনা ভাইরাস পরীক্ষার রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে।  

লালমনিরহাটের অতিরিক্তি পুলিশ সুপার এনএম নাসির উদ্দীন বলেন, ‘প্রত্যেক পুলিশ সদস্যের নিরাপত্তা নিশ্চিত করে সাধারণ মানুষকে সম্পৃক্ত করে অদৃশ্য শক্তি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলার চেষ্টা করা হচ্ছে। জেলা পুলিশ সুপারের নেতৃত্বে জেলা প্রশাসনের সমন্বয়ে পুলিশ অগ্রভাগে থেকে কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত জেলার পাঁচটি থানার মাধ্যমে ২৫৬ জন বিদেশ ফেরত এবং গত ৪ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত লালমনিরহাট সদর থানায় ২১২ জন, আদিতমারী থানা এলাকায় ২৬৩ জন, কালীগঞ্জ থানা এলাকায় ২৩২ জন, হাতীবান্ধা থানা এলাকায় ১৬৭ জন ও পাটগ্রাম থানা এলাকায় ১৪১ জন মানুষ দেশের ঢাকা, নারায়ানগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে এসেছেন। এসব ব্যক্তির বাড়ীতে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে।   

জানতে চাইলে লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা বলেন, লালমনিরহাটের ৪৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভার বিভিন্ন এলাকায় বিদেশ ফেরত ২৫৬ জন ও দেশের রাজধানী ঢাকা-নারায়নগঞ্জ সহ বিভিন্ন জেলা থেকে ফেরত আসা নাগরিকদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে। তাদের প্রয়োজনীয় নিত্যপণ্যের কেনাকাটাও করে দিচ্ছে আমাদের ওয়ার্ড ভিত্তিক ৪২৩টি করোনা অবজারভেশন অ্যান্ড সাপোর্ট টিম।

তিনি আরো বলেন, জেলার প্রবেশপথ গুলোতে পুলিশি চেকপোষ্ট বসানো হয়েছে। এরপরও মানুষ ভিন্ন ভিন্ন কৌশলে জেলায় প্রবেশ করার খবর পাওয়ার সাথে সাথেই আমরা ওই ব্যক্তির তথ্য সংগ্রহের পর তাকে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করে ওই বাড়ীতে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হচ্ছে। লাল পতাকা দেওয়ার কারণে আশপাশের প্রতিবেশিরাই আমাদের নিশ্চিত করছে যে, তারা হোম কোয়ারেন্টিন মানছেন কি না? এটি বেশ সারা ফেলেছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –