• শনিবার ১১ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৮ ১৪৩১

  • || ০২ জ্বিলকদ ১৪৪৫

রংপুর বিভাগের শীতার্ত দরিদ্র জনগোষ্ঠীর জন্য সরকারের বিশেষ বরাদ্দ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২০  

বর্তমান অর্থবছরে সরকারের পক্ষ থেকে মোট ৩১ লাখ ৯০ হাজার ৯শ’ কম্বল বরাদ্দ দেয়া হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। তিনি বলেন, এরমধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ৬৪ জেলায় ৭ লাখ ২১ হাজার ৮শ’ ও প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে ২৪ লাখ ৬৯ হাজার ১শ’ কম্বল বরাদ্দ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সচিবালয়ে শীত ও শৈত্যপ্রবাহ এবং সরকারের প্রস্তুতি বিষয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এসব তথ্য জানান। 

প্রতিমন্ত্রী বলেন, শীত ও শৈত্যপ্রবাহ শুরু হবার পর থেকে শীতার্ত দরিদ্র জনগোষ্ঠীর জন্য শীতবস্ত্র (কম্বল) কেনার লক্ষ্যে রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, যশোর, মাগুরা, নড়াইল ফরিদপুর এবং গোপালগঞ্জ-এ ১৬টি জেলায় মোট ১ কোটি ৬৮ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। 

শিশুদের শীতবস্ত্র কেনার জন্য রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, যশোর, মাগুরা, নড়াইল, রাজশাহী, নওগাঁ, নাটোর, ফরিদপুর, গোপালগঞ্জ, সুনামগঞ্জ-এ ২০টি জেলায় মোট ৫৪ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

এনামুর রহমান আরো জানান, শিশুদের শিশুখাদ্য কেনার জন্য রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, যশোর, মাগুরা, নড়াইল, রাজশাহী,নওগাঁ,নাটোর,ফরিদপুর,গোপালগঞ্জ ও সুনামগঞ্জ-এ ২০টি জেলায়  মোট ২১ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। 

এছাড়াও রংপুর বিভাগের রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড়ে জেলার প্রতিটিতে ২ হাজার করে মোট ১৬ হাজার শুকনো ও অন্যান্য খাবারের কার্টুন বরাদ্দ দেয়া হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –