• সোমবার ১৭ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

হাতের নাগালে দুর্দান্ত ফিচারে ওয়ানপ্লাসের স্মার্টফোন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২৩  

নিত্যদিনের কাজ সুন্দরভাবে সম্পন্ন করতে নানাভাবে সাহায্য করে যাচ্ছে আমাদের প্রিয় স্মার্টফোনগুলো। তবে সব স্মার্টফোন কি সত্যিকার অর্থেই স্মার্ট? উত্তর আমাদের সবারই জানা। অন্তত বাজেটের মধ্যে সত্যিকার স্মার্টফোন পাওয়া বেশ কঠিন ব্যাপার। স্মার্টফোনপ্রেমীদের জন্য ওয়ানপ্লাস নিয়ে এসেছে ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি মোবাইল ফোন। দুর্দান্ত সব ফিচারের সঙ্গে থাকছে বিশেষ কালার ভ্যারিয়েন্টসও। হাতের নাগালে দামও মধ্যবিত্তের সাধ্যের মধ্যে।

নতুন ওয়ানপ্লাস নর্ডে সবচেয়ে বেশি নজরকাড়তে চলেছে ফোনের ট্রিপল রিয়ার ক্যামেরা। ব্যাকে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি লেন্সের সঙ্গে রয়েছে আরও দুটি ২ মেগাপিক্সেল সেন্সর। সামনে থাকছে ১৬ মেগাপিক্সেল সেলফি স্ন্যাপার। এই ক্যামেরার সাহায্যে ৩এক্স পর্যন্ত জুম করা যাবে। নেওয়া যাবে মোশন ভিডিও, ডুয়াল ভিউ ভিডিও এবং টাইমল্যাপস।

ওয়ানপ্লাসের ফোন যতটা ছবি তোলার জন্য ব্যবহার হয় ততটাই ব্যবহার হয় গেম খেলার জন্য। আর তার জন্য এতে দেওয়া হয়েছে স্ন্যাপড্র্যাগন ৬৯৫ প্রসেসর। যা আগের মডেলেও দেওয়া হয়েছিল। ফোনের র‌্যাম ক্যাপাসিটির ক্ষেত্রে দু’রকম বিকল্প রয়েছে – ৮ জিবি এবং ১২ জিবি। সঙ্গে ৪ জিবি ভার্চুয়াল র‌্যাম। ইন্টার্নাল স্টোরেজ কোম্পানির তরফে সর্বোচ্চ ২৫৬ জিবি পাওয়া যাবে।

আগের থেকে ফোনের ডিসপ্লে উন্নত করা হয়েছে। মিলবে ৬.৭২ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লেসহ ১২০ হার্টজ অ্যাডাপটিভ রিফ্রেস রেট অর্থাৎ ফোনের কন্টেন্ট অনুযায়ী রিফ্রেশ রেট কমবেশি হবে। ফোনের স্ক্রিন সুরক্ষিত রাখবে কর্নিং গোরিলা গ্লাস। স্মার্টফোনে থাকছে লেটেস্ট অক্সিজেন ওএস ১৩.১ সফটওয়্যার।

ব্যাটারির ক্ষেত্রে চমক দিয়েছে ওয়ানপ্লাস। দ্রুত চার্জিংয়ের জন্য বক্সে দেওয়া হয়েছে ৬৭ ওয়াট সুপারভক চার্জার এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি। ৫জি যুগের কথা মাথার রেখে এতেও পঞ্চম প্রযুক্তির নেটওয়ার্ক ব্যবহার করা যাবে। মিলবে ১৩টি ৫জি ব্যান্ড। যার মানে এয়ারটেল এবং জিও ৫জি ব্যবহার করা যাবে এই স্মার্টফোনে।

এছাড়া এতে পাবেন ডুয়াল স্টেরিও স্পিকার, নয়েজ ক্যান্সেলেশন সাপোর্ট, সুরক্ষার জন্য ফেস আনলক এবং সাইড মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট আনলক।

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি দুটি ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে। ৮ জিবি ও ১২৮ জিবির দাম ভারতীয় মুদ্রায় ১৯,৯৯৯ টাকা। অপরদিকে টপ এন্ড ভেরিয়েন্ট অর্থাৎ ১২ জিবি ও ২৫৬ জিবির দাম ভারতীয় মুদ্রায় ২১,৯৯৯ টাকা।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –