• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

দেশে কোনো সাম্প্রদায়িক অসন্তুষ্টি নেই: সমাজকল্যাণমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ জুলাই ২০২৩  

 
সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার। ধর্ম সবসময় মানুষকে সহিষ্ণু হওয়ার শিক্ষা দেয়। বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক অসন্তুষ্টি নেই, তবুও একটি পক্ষ আছে যারা সবসময় ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করে।

শনিবার আদিতমারী উপজেলায় বাংলাদেশ গীতা পরিষদের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও লালমনিরহাট জেলা শাখার অভিষেক উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর বাংলাদেশে সব ধর্মের লোকজন ধর্মীয় সম্প্রীতি নিয়ে বসবাস করে আসছে। তবুও একটি চক্র বারবার ধর্মীয় উসকানিতে দেশে অস্থিতিশীলতা তৈরি করতে চায়। এখন সবাই সজাগ তাই আর ধর্ম নিয়ে বিভ্রান্তি চলবে না।

তিনি বলেন, আগামী নির্বাচনে বৈদেশিক কোনো রাষ্ট্র যেন আমাদের দেশ নিয়ে ষড়যন্ত্র করতে না পারে সেদিকে খেয়াল রাখতে বলেছেন। আমেরিকা মুক্তিযুদ্ধের সময় আমাদের বিরোধিতা করেছিল তবুও আমরা যুদ্ধ করে স্বাধীনতা ছিনিয়ে এনেছি। এবারও সুষ্ঠু নেতৃত্বের ভোটে জনগণ আওয়ামী লীগকে বেছে নেবে।

গীতা পরিষদ নিয়ে তিনি বলেন, ধর্মীয় সম্প্রীতি রেখেই সব আয়োজনে আমার সাদুবাদ আছে। আমাদের সজাগ থাকতে হবে যেন আমরা সবাই মিলেমিশে একই বৃত্তে থাকতে পারি। 

অনুষ্ঠান উদ্বোধন করেন- শ্রী বিজন কান্তি ধর, সাধারণ সম্পাদক, গীতা পরিষদ কেন্দ্রীয় কমিটি। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, শ্রী বিজয় চন্দ্র দাশ, সভাপতি, গীতা পরিষদ, কেন্দ্রীয় কমিটি।

গীতা পরিষদ লালমনিরহাট জেলা শাখার সাধারণ সম্পাদক শ্রী বিদ্যানন্দ মোহন্তের সঞ্চালনায় ও গীতা পরিষদ জেলা শাখার সভাপতি শ্রী পরেশ চন্দ্র বর্মনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক রফিকুল আলম, আদিতমারী পূজা উদযাপন পরিষদের সভাপতি এস নীলকমল রায়, সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –