• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

এসি বিস্ফোরণ: বউ নিয়ে নয়, লাশ হয়ে বাড়ি ফিরলো নয়ন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০  

দিনমজুর মেহের আলীর বড় ছেলে মোঃ শুকুর আলী নয়ন(২৭)। মা-বাবা, ছোট দুই ভাই এবং একমাত্র বোনকে নিয়ে নারায়ণগঞ্জে মডেল গার্মেন্টস নামে একটি গার্মেন্টসে কাজ করতেন। গত শুক্রবার নারায়ণগঞ্জে মসজিদে এসি বিষ্ফোরিত হয়ে নিহত লাশের সাড়িতে লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের তালুক পলাশী এলাকার মেহের আলীর ছেলে শুকুর আলী নয়নও রয়েছে। এই খবর এলাকায় ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে। নয়নের বউ নিয়ে বাড়ি ফেরার কথা ছিল। নয়ন বাড়ি ফিরলেন ঠিকই কিন্তু লাশ হয়ে।  

গত এক বছর আগে নিজ জেলা লালমনিরহাট আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের তালুক পলাশী এলাকায় একদোন জমি কিনে বাড়ী করে তারা। এলাকায় বোন বৃষ্টি বেগমকে একই এলাকার আরিফ হোসেন নামে এক ছেলের সাথে বিয়ে দেন। নতুন বাড়িতে মাস চারেক আগে মা-বাবা, ভাই-বোনদের পাঠিয়ে দেন। নিজে থেকে যান নারায়ণগঞ্জেই। আর কিছুদিন গার্মেন্টে কাজ করে ঘর-দোর সাজ-গোজ করে এলাকায় ফিরে বিয়ে করার পরিকল্পনা ছিল নয়নের। বউ নিয়ে বাড়ি ফেরার কথা ছিল। এলাকায় ব্যবসা-বাণিজ্য বা কিছু একটা করার কথা ছিল। কিন্তু সেসব আশা পূরণ হলো না। নয়ন বাড়ি ফিরেছে ঠিকই কিন্তু লাশ হয়ে। বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনদের নিকট জীবনের গল্প এভাবেই তুলে ধরেছিল বলে জানায় নয়নের স্বজনরা।

শনিবার দিবাগত রাত ১২টায় যখন মোবাইলে নয়নের বিষয়ে কথা হচ্ছিল তার বন্ধু শুভ শামীমের (২৩)  সাথে। তখন তিনি এসব কথা বলতে বলতে কান্নায় ভেঙে পড়েন। তখন লাশবাহী গাড়ি বগুড়া পৌঁছার কথা জানান শুভ। ওই গাড়ীতে নয়নের মা ও ভগ্নিপতি আছে। কিন্তু তারা কাঁদতে কাঁদতে ক্লান্ত হয়ে পড়েছেন।

শুভ শামীম বলেন, শুক্রবার সন্ধ্যা ৬টায় আমাদের গার্মেন্টস ছুটি হয়েছে। সে বাসায় ফিরে নামাজ পড়তে এসেছিল। নামাজ পড়ে গিয়ে তারপর আমাদের একসাথে রাতের খাবার কথা। কিন্তু হঠাৎ খবর পেলাম বিস্ফোরণ, আগুন লাগছে। গিয়ে দেখি লোকে লোকারণ্য। আমরা ওই মসজিদের মেসেই থাকি। তাকে খোঁজাখুজি করে না পেয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে ওর লাশ ও মোবাইলটি পাই। এরপর ওর বাড়িতে কথা হয়। ওর ভগ্নিপতি ও মা শনিবার সকাল ৬টায় ঢাকায় পৌঁছালে লাশ বুঝে পান। এরপর আমরা ১৫ হাজার টাকায় একটি এম্ব্যুলেন্স ভাড়া করে লাশ নিয়ে রওনা দিয়েছি। কিন্তু লাশবাহী গাড়ির টাকাও আমাদের হাতে নেই বলেও জানান তিনি।

নয়নের গ্রামের বাড়ি আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের তালুকপলাশী এলাকার প্রতিবেশী যুবক খাদিমুল ইসলাম(৩০) বলেন, নয়নের লাশ রবিবার সকাল ১০টার পর দাফন করার প্রস্তুতি চলছে।’

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফরের সাথে রাত ১২টায় কথা হলে তিনি নয়নের পরিবারকে আর্থিক সহযোগিতার করার আশ্বাস দিয়ে বলেন, এখন অনেক রাত হয়ে গেছে। রবিবার লাশ আসার পর আমরা জেলা প্রশাসন ও আদিতমারী উপজেলা প্রশাসনের মাধ্যমে যথাসাধ্য সহযোগিতার চেষ্টা করব।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –