• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

বিপিএলে সর্বোচ্চ পারিশ্রমিকের ক্যাটাগরিতে মাশরাফি 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২১  

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের ছয় ফ্র্যাঞ্চাইজির চূড়ান্ত তালিকা এখনো প্রকাশ করেনি বিসিবি। দেশীয় ক্রিকেটারদের পারিশ্রমিকের তালিকায়ও কিছুটা পরিবর্তন আসছে। শুরুতে ঘোষিত তালিকায় এ-প্লাস, এ, বি, সি, ডি, ই ক্যাটাগরি ছিল। চূড়ান্ত তালিকায় এ-প্লাস বা আইকন ক্যাটাগরি থাকছে না। ক্যাটাগরিগুলো হবে এ, বি, সি, ডি, ই, এফ। দলগুলো যে কোনো ক্যাটাগরি থেকে একজন দেশীয় ক্রিকেটারকে সরাসরি দলে নেওয়ার সুযোগ পাচ্ছে।

দেশীয় ক্রিকেটারদের সর্বোচ্চ পারিশ্রমিক ছিল ৫০ লাখ টাকা। তাদের পারিশ্রমিক বেড়ে হচ্ছে ৭০ লাখ টাকা। তারা সবাই ‘এ’ ক্যাটাগরিতে। ‘বি’ ক্যাটাগরিতেও পারিশ্রমিক কিছুটা বাড়বে। ‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন ছয় ক্রিকেটার। গতকাল বিসিবি সূত্রে জানা গেছে, এই ক্যাটাগরিতে সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমানের সঙ্গে আছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নির্বাচকদের তৈরি করা তালিকায় দেশের শীর্ষ ক্রিকেটারদের একজন তিনি।

মাশরাফির মতো অভিজ্ঞ ক্রিকেটারকে বিপিএলে পাওয়া তরুণদের জন্য সৌভাগ্যের বলে মনে করেন বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান আকরাম খান। তিনি নিশ্চিত করেছেন, খেলোয়াড় তালিকায় আছেন নড়াইল এক্সপ্রেস। গতকাল আকরাম খান বলেছেন, ‘মাশরাফি খেলোয়াড়, অধিনায়ক হিসেবে বাংলাদেশের জন্য সম্পদ। আমি মনে করি, ওর সঙ্গে খেলাটাও অনেক সৌভাগ্যের ব্যাপার। কারণ ও খুব অভিজ্ঞ ও অনেকদিন বাংলাদেশ দলকেও সার্ভিস দিয়েছে। আমার মনে হয় যারা ওর সঙ্গে খেলবে তারা অনেক সৌভাগ্যবান।’

আগামীকালই ছয় ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করতে পারে বিসিবি। এখন সর্বোচ্চ পারিশ্রমিকের ছয় ক্রিকেটারকে দলে ভেড়ানোর কাজ এগিয়ে নিচ্ছে সম্ভাব্য ফ্র্যাঞ্চাইজিরা। সঙ্গে বিদেশি কোটার তিন ক্রিকেটার নিশ্চিত করার কাজটাই বেশি জোরেশোরে হচ্ছে। আগামী ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বিপিএল।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –