• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

৮ দিন পর সচল বুড়িমারী স্থলবন্দর

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২৩  

শ্রমিকদের বকেয়া মজুরির দাবিতে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরের শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন বলে সাধারণ শ্রমিকপক্ষের নেতা সাজ্জাদ হোসেন নিশ্চিত করেছেন।

এর আগে মজুরি বকেয়া রাখায় গত আট দিন ধরে কাজ বন্ধ রেখে ধর্মঘট পালন করে আসছিলেন সাধারণ শ্রমিকরা। এর ফলে কার্যত অচল হয়ে পড়ে বুড়িমারী স্থলবন্দরের কার্যক্রম। এ সংকট নিরসনে বন্দর পরিদর্শনে আসেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। সেখানেই সাধারণ শ্রমিকদের মজুরি বকেয়া দেওয়ার আশ্বাসে বুড়িমারী স্থলবন্দরের শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়া হয়। এছাড়া বুড়িমারী স্থলবন্দরের শ্রমিক নেতা ও সাধারণ শ্রমিক এবং প্রশাসনের সঙ্গে রাতে মতবিনিময় শেষে উন্মুক্ত আলোচনা করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোতাহার হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যা, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনার আব্দুল আলীম, পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, সাধারণ শ্রমিকপক্ষের নেতা সাজ্জাদ হোসেন প্রমুখ।

সাধারণ শ্রমিকপক্ষের নেতা সাজ্জাদ হোসেন বলেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছি। যদি তারা কথা না রাখতে পারে তাহলে শ্রমিকরা আবারও কর্মবিরতিসহ আন্দোলনের ঘোষণা দেবেন। তখন আমার কিছু করার থাকবে না। তাই অনুরোধ থাকবে শ্রমিকদের যে বকেয়া রয়েছে তা যেন দ্রুত পরিশোধ করা হয়।

বুড়িমারী স্থল শুল্ক স্টেশনের ডেপুটি কমিশনার আব্দুল আলীম ঢাকা পোস্টকে বলেন, যে গাড়িগুলো আটকে ছিল সেগুলো আগে ছেড়ে দেওয়ার ব্যবস্থা হচ্ছে। এসব গাড়ি না বের হলে ভারতের যে গাড়িগুলো বাংলাদেশে প্রবেশ করবে সেগুলো জায়গা দেওয়া সম্ভব নয়।

এছাড়া শ্রমিকরা কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়ায় ধন্যবাদ জানান স্টেশনের ডেপুটি কমিশনার আব্দুল আলীম।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –