• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

কুড়িগ্রামে উদযাপিত হলো গৌরবের ৫০ বছর

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২১  

সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হলো বাংলাদেশের ৫০তম মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। দিবসটি উপলক্ষে সুর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৫০ বার তোপধব্বনির মধ্যদিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়।

জেলা প্রশাসনের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে জেলা শহরের কলেজ মোড়স্থ স্বাধীনতার বিজয়স্তম্ভে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ ও কুড়িগ্রাম প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

পরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন শেষে স্বাধীনতার ঘোষক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বীর শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাফর আলী, সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পৌর মেয়র কাজিউল ইসলাম, প্রেসক্লাব সভাপতি এ্যাডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।

অন্যদিকে সকাল সাড়ে ৮টার দিকে কুড়িগ্রাম জেলা স্টেডিয়াম মাঠে শিশুদের শারীরিক কসরত, কুচকওয়াজ, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনগুলো অংশগ্রহণ করেন।

দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, প্রয়াত মুক্তিযোদ্ধা পরিবারবর্গকে সংবর্ধনা ও উপহার সামগ্রী বিতরণ, মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে স্বাস্থ্যবিধি মেনে শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা, হাসপাতাল, জেলখানা, এতিমখানা, শিশু পরিবার ও ভবগুরে প্রতিষ্ঠানসমূহে উন্নতমানের খাবার পরিবেশন, শিশুদের মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা, সন্ধ্যায় বিজয় স্তম্ভে ও শহীদমিনার প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –