• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

হাবিপ্রবিতে পর্দা নামলো ক্রীড়া উৎসবের 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২১  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে অনুষ্ঠিত ক্রীড়া উৎসবের পর্দা নামলো দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি)।
বুধবার টেবিল টেনিস, ক্রিকেট ও  ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে শেষ হয় ক্রীড়া প্রতিযোগিতার।

মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে কৃষি অনুষদ ১-০ গোলে কম্পিউটার সাইন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদকে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তুলে নেয়। উক্ত প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থী ওমর এবং সেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন কৃষি অনুষদের শিক্ষার্থী সজিব।

বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব (মেয়ে ইভেন্ট)  ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনালে কৃষি অনুষদ ২-১ সেটে পরাজিত করে ব্যবসায় শিক্ষা অনুষদকে। প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কৃষি অনুষদের শিক্ষার্থী আরমানি সাঈদ মনি।

এদিকে শহীদ শেখ কামাল স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্টে (ছেলে ইভেন্ট) চ্যাম্পিয়ন হয়েছে কৃষি অনুষদ। তারা ২-০ সেটে পরাজিত করে ব্যবসায় শিক্ষা অনুষদকে। উক্ত প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কৃষি অনুষদের শিক্ষার্থী মফিজুর রহমান রাফি। 

অন্যদিকে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ব্যবসায় শিক্ষা অনুষদ। তারা ৭ উইকেটে পরাজিত করে বিজ্ঞান অনু্ষদকে । উক্ত প্রতিযোগিতায় সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মারুফ, সেরা ব্যাটসম্যান নির্বাচিত হয়েছেন বিজ্ঞান অনুষদের শিক্ষার্থী মো. রোকন ও সেরা বোলার নির্বাচিত হয়েছেন ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থী। 

পক্ষান্তরে, শেখ রাসেল স্মৃতি টেবিল টেনিস টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বিজ্ঞান অনুষদ এবং রানার্সআপ হয়েছে মাৎস্য বিজ্ঞান অনুষদ। উক্ত প্রতিযোগিতায়  সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বিজ্ঞান অনুষদের শিক্ষার্থী বিকাশ চন্দ্র মহন্ত।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন হাবিপ্রবির শরীরচর্চা শাখার পরিচালক অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন। 

সব প্রতিযোগিতায় নির্বাচিত সেরা খেলোয়াড়দের উন্নত প্রশিক্ষণের ব্যাপারে আশ্বাস প্রদান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ! বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদের খেলোয়াড়রা ৫ টি বিভিন্ন ইভেন্টে অংশ নেয়। গত ২ ডিসেম্বর থেকে ইভেন্টগুলো শুরু হয়। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –