• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

দক্ষিণ আফ্রিকায় ফিরতে পেরে ‘আনন্দিত’ শরিফুল

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মার্চ ২০২২  

বাঁহাতি পেসার শরিফুল ইসলাম বর্তমানে জাতীয় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় আছেন। বাংলাদেশের ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন শরিফুল। দক্ষিণ আফ্রিকায় যুব বিশ্বকাপে বাংলাদেশের হয়ে কিছু সুখস্মৃতি রয়েছে তার। 

দক্ষিণ আফ্রিকার উইকেট বরবরই পেসারদের জন্য সহায়ক। শরিফুল মনে করেন এখানে ভালো করবেন তারা। "আমি যখন শুনলাম যে আমরা দক্ষিণ আফ্রিকায় খেলব তখন আমি খুশি হয়েছিলাম। আমার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের স্মৃতি মনে পড়ে গেল। এখানে আমরা প্রথমবার বিশ্বকাপ জিতেছিলাম, ওয়ান্ডারার্সে অনুশীলন শেষে বলেন শরিফুল।"

"আমি এখানে অনুশীলন করতে ভালো অনুভব করছিলাম কারণ পিচে ঘাস আছে এবং বল মুভ করছিল। দক্ষিণ আফ্রিকায় পেস বোলারদের জন্য সবসময় কিছু না কিছু থাকে। যদিও ফাস্ট বোলাররা দক্ষিণ আফ্রিকায় কিছু সুবিধা পায়, তবে আমাদের ভালো জায়গায় বল করতে হবে। যদি আমরা লাইন ও লেন্থ বজায় রাখতে না পারি তবে ব্যাটসম্যানরা অতিরিক্ত রান পাবে। তাই আমরা একটি সঠিক পরিকল্পনা নিয়ে বোলিং করার চেষ্টা করব," শরিফুল বলেন।

মঙ্গলবার বাংলাদেশ দলের নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু তারা নেটে একং সেন্টার উইকেটে অনুশীলন করে দিন পার করেছেন। নতুন বোলিং কোচ অ্যালান ডোনাল্ড পেসারদের নিয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন। তিনি শরিফুলকে নিয়ে বিশেষভাবে কাজ করেছেন। যাকে তিনি খুব ভালো বোলার মনে করেন।

“সে (ডোনাল্ড) ব্রেকফাস্টে আমার সঙ্গে কথা বলেছেন। অনুশীলনে তিনি আমার কজ্বির পজিশন নিয়ে কাজ করেছেন। আশা করি তার কাছ থেকে ভালো কিছু শিখতে পারবো”, বলেন শরিফুল।

এদিকে, টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ মনে করেন যে চলমান ওয়ানডে সিরিজে তাদের পাওয়ার-হিটিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া অ্যালবি মরকেলের উপস্থিতি সফরকারীদের অনেকাংশে সাহায্য করবে। "আমরা মর্কেলকে চার থেকে পাঁচ দিনের জন্য নিয়োগ দিয়েছি শুধু পাওয়ার-হিটিং প্রশিক্ষণের জন্য। এখানে দক্ষিণ আফ্রিকায় তার অনেক অভিজ্ঞতা রয়েছে। প্রধান কোচও (ডোমিঙ্গো) চান যে তিনি আমাদের সাথে থাকুক,"বলেন খালেদ মাহমুদ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –