• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

বিএনপিতে পদ বাণিজ্য, ডজনখানেক নেতার পদত্যাগ                      

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২  

বিএনপিতে পদ বাণিজ্য, ডজনখানেক নেতার পদত্যাগ                          
কমিটি গঠনে পদ বাণিজ্য এবং আঞ্চলিক সম্পর্ককে প্রাধান্য দেওয়ার অভিযোগে ঢাকা মহানগর উত্তর বিএনপির বিভিন্ন ওয়ার্ডের অন্তত এক ডজন নেতা পদত্যাগ করেছেন। নিজ নিজ ফেসবুক আইডি থেকে পদত্যাগের বিষয়টি পোস্ট করেছেন তারা।

সম্প্রতি ঢাকা মহানগর উত্তর বিএনপির ১০টি ওয়ার্ডে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এগুলো হলো- রূপনগর থানার ৬নং আঞ্চলিক ওয়ার্ড, শাহআলী থানার ৮ ও ৯৩নং ওয়ার্ড, কাফরুল থানার ৪নং ওয়ার্ড, আদাবর থানার ৩০ ও ১০০নং ওয়ার্ড, মোহাম্মদপুর থানার ৩১, ৩২, ও ৩৩নং ওয়ার্ড এবং বনানী থানার ১৯নং ওয়ার্ড। সংগঠনের আহ্বায়ক আমান উল্লাহ্ আমান ও সদস্য সচিব আমিনুল হক এ কমিটির অনুমোদন দেন।

জানা গেছে, কমিটি ঘোষণা করার পর থেকেই উত্তরের সদস্য সচিব আমিনুল হকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে মোহাম্মদপুর থানার ৩৩নং ওয়ার্ডের অন্তত এক ডজন নেতা পদত্যাগ করেছেন। অভিযোগ রয়েছে, ঢাকা মহানগর উত্তর বিএনপির ওয়ার্ড কমিটি ঘিরে এলাকাপ্রীতি এবং পদ-বাণিজ্য হয়েছে। যাদের বাড়ি ভোলা তারা কাউন্সিলে পাস করেছেন। আবার যারা অর্থ দিচ্ছেন তারাও কমিটিতে জায়গা পাচ্ছেন।

৩৩নং ওয়ার্ড বিএনপির নবগঠিত কমিটির পদত্যাগ করা নেতাদের মধ্যে রয়েছেন- সহসভাপতি শামসুর রহমান শাহীন, মো. জাহাঙ্গীর, কোষাধ্যক্ষ মো. কফিল উদ্দিন কফিল, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক মো. সালাউদ্দিন মৃধা, সহ-কোষাধ্যক্ষ মো. কামাল, সহ-দফতর সম্পাদক মো. সোহাগ, সহ-স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মো. লোকমান; সদস্য মো. ইউসুফ, মো. মনির হোসেন পালোয়ান।

আরো জানা গেছে, একই অভিযোগে পদত্যাগ করবেন ১০০নং ওয়ার্ড বিএনপির অন্তত দুই ডজন নেতা।

২৯নং ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবদুল কাদের বলেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির ওয়ার্ড সম্মেলন ঘিরে এলাকা প্রীতি এবং পদ বাণিজ্য হয়েছে। যাদের বাড়ি ভোলা তারা কাউন্সিলে পাস করেছেন। কারণ মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের বাড়ি ভোলায়। আবার যারা অর্থ দিয়েছেন তারাও কমিটিতে জায়গা পাচ্ছেন।

পদত্যাগকারী শামসুর রহমান শাহীন বলেন, ত্যাগী কর্মীদের মূল্যায়ন না করার কারণেই আমরা পদত্যাগ করেছি। যাদেরকে কমিটিতে রাখা হয়েছে তাদের অধিকাংশ নতুন মুখ। কমিটিকে কেন্দ্র করে অর্থ লেনদেন হয়েছে। অনেকে পয়সার বিনিময়ে পদ পেয়েছেন।

আরেক পদত্যাগকারী মোহাম্মদ কফিল উদ্দিন কফিল বলেন, ত্যাগী পরীক্ষিত নেতাদের বাদ দিয়ে নতুন লোক দিয়ে কমিটি গঠন করা হয়েছে। যাদের টাকা-পয়সা রয়েছে তারা ভালো পদ পেয়েছেন। যাদের কখনো আন্দোলন, সংগ্রাম ও রাজপথে দেখিনি তাদের কমিটিতে বসানো হয়েছে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –