• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

লালমনিরহাটে ৩টি আসনে ১৯ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাটের তিনটি আসনে ১৯ জনের মনোনয়নপত্র বৈধ, স্বতন্ত্র প্রার্থীসহ ৮ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। বিকেলে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ২৭ জন প্রার্থীর মধ্যে ১৯ জনের বৈধ এবং ৭ জনের বাতিল ও ১ জনের স্থগিত ঘোষণা করেন লালমনিরহাট জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ  উল্যাহ।

এর আগে লালমনিরহাট -২ (আদিতমারি কালিগঞ্জ) আসনে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এর মনোনয়ন বৈধ ঘোষণা করেন জেলার রিটার্নিং কর্মকর্তা। 

জানা গেছে, লালমনিরহাটের তিনটি আসনে স্বতন্ত্র প্রার্থীসহ ৩০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। তার মধ্যে ২৭ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন যাচাই-বাছাই শেষে রোববার বিকেলে ১৯ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। এরমধ্যে জাকের পার্টি ও সমাজতান্ত্রিক দলের দুই জন ও স্বতন্ত্র প্রার্থী পাঁচজন এবং একজনের মনোনয়ন স্থগিত করেন। 

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান ও স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন তাজু,আব্দুল বাকির মনোনয়নপত্র বাতিল করেন। 

লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনে ১১ জন প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়ন বাতিল ও একজনের স্থগিত ঘোষণা করেন। 
এর মধ্যে  রবীন্দ্রনাথ বর্মন (স্বতন্ত্র), রজব আলী (সভাপতি, কালিগঞ্জ উপজেলা জাকের পার্টি), দেলাব্বর রহমান (আহ্বায়ক,বাংলাদেশ কংগ্রেস, লালমনিরহাট জেলা শাখা, মোঃ হালিমা খাতুন (স্বতন্ত্র) প্রার্থী ও সুবৃত্তি রানী (মহিলা বিষয়ক সাধারণ সম্পাদক কালীগঞ্জ উপজেলা গণতন্ত্রী পার্টি) স্থগিত করেছেন।  লালমনিরহাট -৩ (লালমনিরহাট সদর) আসনে প্রার্থিতা বাতিল হয়েছে জাবেদ হোসেন বক্কর (সাবেক সভাপতি জেলা ছাত্রলীগ, স্বতন্ত্র)।

প্রার্থীতা বাতিল হওয়া কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ-কমিটির সদস্য আতাউর রহমান প্রধান বলেন, সামান্য বিষয়ে আমার মনোনয়নটি জেলা রিটার্নিং কর্মকর্তা বাতিল করেছেন। আমি উচ্চ আদালতে আবেদন করব। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –