• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে হাবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ মার্চ ২০২২  

“বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার, সকল শিশুর সমান অধিকার” এই শ্লোগানকে সামনে রেখে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। 

বৃহস্পতিবার দিবসের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় প্রশাসনিক ভবনের সম্মুখে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান।
এসময় বিশ্ববিদ্যালয়ের সম্মানিত ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ সাইফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজ উপস্থিত থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। 

ক্রমান্বয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিভিন্ন অনুষদের ডীনবৃন্দসহ শিক্ষক সংগঠন, কর্মকর্তা সংগঠন, ছাত্রলীগ (হাবিপ্রবি শাখা)-এর নেতৃবৃন্দ, কর্মচারী সংগঠনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। 

পরে টিএসসি প্রাঙ্গণে ভাইস-চ্যান্সেলর এর নেতৃত্বে শিশুদের নিয়ে কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন উদযাপন করা হয়। 

এরপর ক্যাম্পাসের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ”আলোকচিত্রে বঙ্গবন্ধু ও শিশু এবং বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক প্রদর্শনী উদ্বোধন করা হয়। দিবসটি উপলক্ষ্যে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা এবং শিশুদের যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতারও আয়োজন করা হয়। পরে সকাল সাড়ে ১১টায় শিশুদের চিত্রাংকন ও যেমন খুশি তেমন সাজো এর পুরস্কার বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে তাজউদ্দিন আহমেদ হল সংলগ্ন খেলার মাঠে শেখ রাসেল স্মৃতি ভলিবল টুর্নামেন্টএর উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান। 

এছাড়াও বাদ যোহর হাবিপ্রবি’র কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –