• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

দিনাজপুর মৎস্য অধিদপ্তরের প্রকৌশলী এবং ঠিকাদার আটক

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

দিনাজপুরে পুকুর পুনঃখনন, সীমানা প্রাচীর নির্মাণ ও বালু বিক্রির প্রায় ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মৎস্য অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী মঞ্জুরুল ইসলাম এবং সংশ্লিষ্ট ঠিকাদার আফসার আলী’কে আটক করেছে দুদক।

আজ বুধবার বিকেল সাড়ে পৌনে ৪টায় অভিযান চালিয়ে তাদেরকে আটক কওে করা হয়।

দিনাজপুর দুর্নীতি দমন কমিশন (দুদক উপ পরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, আটক উপ-সহকারী প্রকৌশলী মঞ্জুরুল ইসলাম জেলার বিরল উপজেলার কাজীপাড়া বালান্দর গ্রামের মৃত: আব্দুল মজিদ ও আফসার আলী বিরল উপজেলার ফরাক্কাবাদ এলাকার ইয়াকুব আলীর ছেলে। তবে,শহরের পাটুয়াপাড়ায় আলীশান বাড়ি তৈরী করে আফসার আলী এখন বসবাস করেন।
দুদক সূত্রে জানা যায়, পুলহাট এলাকার মৎস্যবীজ উৎপাদন খামারের ৪টি পুকুর পুন:খনন বাবদ ৭ লাখ ৫৯ হাজার ৮’শ ৪৫ টাকা, সীমানা প্রাচীর পুন:নির্মাণ বাবদ ৭৯ হাজার ৯’শ ২৫ টাকা এবং ৪টি পুকুর পুন:খনন বাবদ উত্তোলিত বালু অবৈধভাবে বিক্রি বাবদ ৭ লাখ ৪৭ হাজার ৯’শ ৫০ টাকা সর্বমোটে ১৫ লাখ ৮৭ হাজার ৭’শ ২১ টাকা পরস্পর যোগসাজসে ক্ষমতার অপব্যবহার করে আত্মসাত করেছেন। তাই শাস্তিযোগ্য অপরাধ হিসেবে তাদের বিরুদ্ধে দন্ডবিধির ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দূর্ণীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই মামলায় এজাহার নামীয় আসামী হিসেবে তাদেরকে আটক করা হয়েছে।
এই মামলার আরও ২ আসামী হলেন,পুলহাট মৎস্যবীজ উৎপাদন খামারের ব্যবস্থাপক সদর উপজেলার কমলপুর আাইহাই গ্রামের মৃত: গিয়াস উদ্দিন ছেলে মৎস্য জরিপ কর্মকর্তা ফয়জার রহমান ও ঠিকাদার আফসার আলীর স্ত্রী মেসার্স দ্বীপ এন্টারপ্রাইজের সত্বাধিকারী দিলরুবা আলী।

আসামীদের পুলিশের মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে দিনাজপুর মৎস্য অধিদপ্তরের জেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বিশেষ কাজে রংপুরে অবস্থান করছেন এবং এ আটক সক্রান্ত বিষয়ে কিছুই জানেন না বলে জানন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –