• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

‘লেবেল প্লেয়িং ফিল্ড নিশ্চিতে কাজ করছে কমিশন’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০২২  

নির্বাচন কমিশনার রাশিদা সুলতানা বলেছেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আইনের কাঠামোয় যা যা দরকার, সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতোমধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। পোলিং এজেন্ট, প্রিসাইডিং কর্মকর্তাদের প্রশিক্ষণ, মক ভোটের আয়োজন, ইভিএম নিয়ে সচেতনতা সৃষ্টি, নির্বাচনে লেবেল প্লেয়িং ফিল্ড নিশ্চিতকরণে কাজ করছে নির্বাচন কমিশন। নির্বাচন চলাকালীন প্রিসাইডিং কর্মকর্তারা তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন। সেই সময়ে প্রশাসনের কেউ হস্তক্ষেপ কিংবা প্রভাব খাটার চেষ্টা করলে আমরা নির্বাচন কমিশনকে জানাতে বলছি। এ রকম কিছু ঘটলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে রংপুর সরকারি কলেজের অডিটোরিয়ামে প্রিসাইডিং অফিসারদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ইভিএম প্রসঙ্গে তিনি বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে। প্রয়োজনের দ্বিগুণ ইভিএম প্রস্তুত রাখা হয়েছে। ভোট চলাকালীন ইভিএমে সমস্যা হলে এক্সপার্ট রয়েছে, তাৎক্ষণিক সমাধান করা হবে। ইভিএমে কারচুপি করার সুযোগ নেই বরং ইভিএমের মাধ্যমে অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব। তাই রংপুর সিটি নির্বাচনে মনে কোনো সংশয় না রেখে নির্বিঘ্নে কেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।

এ সময় রংপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, আগামী ২৭ ডিসেম্বর ইভিএমের মাধ্যমে রংপুর সিটির নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। চার লাখ ২৬ হাজার ৪৬৯ জন ভোটার ২২৯টি কেন্দ্রের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –