• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

বঙ্গবন্ধু একটি অবিনাশী সত্তা: প্রাণিসম্পদমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ মার্চ ২০২২  

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধু একটি অবিনাশী সত্তা। বঙ্গবন্ধু একটি বিশ্বাস, একটি আদর্শ, একটি দর্শন। বঙ্গবন্ধুর মতো কীর্তিমানের কখনো মৃত্যু হয় না। তিনি মৃত্যুঞ্জয়ী হয়ে বেঁচে থাকবেন বাঙালি জাতির হৃদয়ে।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন ও আলোচনা সভায় এ কথা বলেন তিনি। অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ দূতাবাস।

প্রাণিসম্পদমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন দূরদর্শী নেতা। তিনি কখনোই পরাভব মানেননি। মানুষ হিসেবে সীমিত পরিচয়ের গণ্ডি পার হয়ে বঙ্গবন্ধু অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন। তিনি ছিলেন- অসাম্প্রদায়িক, শ্রেষ্ঠ দেশপ্রেমিক, আর একজন পরিপূর্ণ বাঙালি।

শ ম রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধু সমকালীন ইতিহাসের কালজয়ী মহামানব। তার পুরো জীবন ছিল মানুষের মুক্তির দর্শন-সম্বলিত। পরাধীনতার শৃঙ্খল থেকে একটি জাতিকে মুক্ত করা এবং বাংলা ভাষাভাষী সব মানুষকে জাতীয়তাবোধে উজ্জীবিত করে বাঙালি জাতীয়তাবাদকে জাগ্রত করে তোলা ছিল তার জীবনের লক্ষ্য। এ ধারাবাহিকতায় তিনি বাঙালি জাতির জনক হয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাঝে তার রাজনৈতিক দর্শন যথাযথভাবে প্রতিফলিত হয়েছে। একারণেই আমরা বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি দেখি শেখ হাসিনার মাঝে। বঙ্গবন্ধু চেয়েছিলেন সব মানুষের জন্য একটি সুখী-সমৃদ্ধ রাষ্ট্র ব্যবস্থা হবে। বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল স্বাধীন সার্বভৌম দেশে ধনী-দরিদ্রের ব্যবধান থাকবে না। সবার জন্য সমান ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে তিনি দ্বিতীয় বিপ্লবের কর্মসূচি হাতে নিয়েছিলেন।

এর আগে, মন্ত্রী ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –