• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

`বঙ্গবন্ধু সারাটা জীবন গরিব-দুঃখী মানুষকে ভালোবেসে গেছেন`

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মার্চ ২০২২  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগ।

আজ বুধবার সাভারের সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অব প্যারালাইজডের (সিআরপি) রেডওয়ে মিলনায়তনে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপকমিটির উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে বলেন, 'স্কুলেপড়ুয়া শিশু, ছিন্নমূল শিশু পরিবারের শিশুদের নিয়ে বঙ্গবন্ধু অনারম্ভ কৃত্রিমতাবিবর্জিত সত্যিকারের ভালোবাসায় মগ্ন ছিলেন। বঙ্গবন্ধু সারাটা জীবন বাংলার কৃষক, শ্রমিক, গরিব-দুঃখী মানুষকে ভালোবেসে গেছেন।

শিশুদের নিয়ে বঙ্গবন্ধুর ভাবনার কথা তুলে ধরে মতিয়া চৌধুরী বলেন, একদিন বঙ্গবন্ধুর জন্মদিন পালনের জন্য কয়েকজন তার অনুমতির জন্য গিয়েছিল। তখন বঙ্গবন্ধু হেসে বলেছিলেন, 'আমার জন্মদিন কী আর মৃত্যু দিনই বা কী। যত দিন এ দেশের সকল শিশুদের বাসযোগ্য করতে না পারব তত দিন জন্মদিন পালন করে কী হবে। আমি বাংলার সকল শিশুদের শিক্ষা, বস্ত্র, বাসস্থানসহ বাসযোগ্য করে গড়ে তোলার চেষ্টা করছি। '

বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের শিক্ষাসামগ্রী বিতরণ ছাড়াও সিআরপিতে হুইলচেয়ার ও সাধারণ শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ করে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপকমিটি।

বন ও পরিবেশ উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক খন্দকার বজলুল হকের সভাপতিত্বে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, সিআরপির এক্সিকিউটিভ ডিরেক্টর মোহাম্মদ সোহরাব হোসেন, বন ও পরিবেশ উপকমিটির সদস্য বিমান রায়, মিজানুর রহমান লিটন, সৈয়দ হেমায়েত হোসেন, আতিকুর রহমান শাজাহান, হাবিবুর রহমান হাবিব, জ্যোতিকা জ্যোতি, মিজানুর রহমান রুবেল, আনোয়ার হোসেন ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি ফরিদা পারভীন, সাবেক দপ্তর সম্পাদক মোহাম্মদ আহসান হাবিব এ সময় উপস্থিত ছিলেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –