• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিচ্ছে: তথ্যমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ মার্চ ২০২২  

দ্রব্যমূল্য বাড়ানোর সঙ্গে জড়িত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার বিকেলে অমর একুশে বইমেলায় ‘গণমাধ্যমে হাতেখড়ি’ বইয়ের মোড়ক উন্মোচন শেষে তিনি এ কথা জানান।

মোড়ক উন্মোচনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

সম্প্রতি দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে ড. হাছান মাহমুদ বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে সব দেশে ৬০ শতাংশ দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। আমাদের দেশে সে তুলনায় পণ্যের দাম কমই বেড়েছে। যেসব অসাধু ব্যবসায়ীদের কারণে দেশে দ্রব্যমূল্য বেড়েছে সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে।

বিএনপি নেতা রুহুল কবির রিজভীর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতারা এখন নানা কথা বলছেন। অথচ তাদের নেতা তারেক জিয়া ও খালেদা জিয়া মিলে বিদেশে অর্থপাচার করতেন। তাদের মুখে টাকা অর্থপাচারের কথা মানায় না। তাদের সময়ে দেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে সেই অবস্থা থেকে দেশের ভাবমূর্তি রক্ষার জন্য অপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে যাচ্ছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বইমেলা বাঙালির জন্য অনেক তাৎপর্যপূর্ণ উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বইমেলাকে কেন্দ্র করে তরুণদের মধ্যে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ইতিহাস জানার আগ্রহ হোক, তরুণরা মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করুক, এতেই হবে বইমেলার সফলতা।

কৃষিবিদ, ফ্রিল্যান্স সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব সালেহ মোহাম্মদ রশীদ অলকের ‘গণমাধ্যমে হাতেখড়ি’ বই প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, আমি বিশ্বাস করি ‘গণমাধ্যমে হাতেখড়ি’ বইটি সাংবাদিকতার জন্য অনেক বেশি সহায়ক হবে। বইটির মাধ্যমে গণমাধ্যমের অনেক তথ্য পাওয়া যাবে। এটি নতুনদের প্রেরণা দেবে এবং এর মাধ্যমে অনেক নতুন নতুন তথ্য আমরা জানতে পারবো।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –