• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

৫ বছরে ১৮টি ওয়ার্ডে একটি টাকাও কর আরোপ করিনি: মোস্তফা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২  

৫ বছরে ১৮টি ওয়ার্ডে একটি টাকাও কর আরোপ করিনি: মোস্তফা                  
রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, গত পাঁচ বছরে ৩৩টি ওয়ার্ডের মধ্যে পুরাতন ১৫টি ওয়ার্ড ছাড়া বর্ধিত ১৮টি ওয়ার্ড থেকে একটি টাকাও কর আদায় করিনি। ২০১৭ সালের নির্বাচনী ইশতেহারের প্রতিশ্রুতি রক্ষা করেছি। আমি বলেছিলাম শতভাগ সেবা নিশ্চিতের আগে কর আরোপ করা হবে না। আমি সেই কথা রেখেছি, কর আরোপ না করেই বর্ধিত ওয়ার্ডগুলোতে উন্নয়ন করেছি। জনগণ তার সুফল পাচ্ছে।

বুধবার (২১ ডিসেম্বর) দুপুরে রংপুর মহানগরীর গ্রান্ড হোটেল মোড়ে নির্বাচনী গণসংযোগকালে সাংবাদিকদের এ কথা জানান সদ্য সাবেক এই মেয়র। এর আগে সকালে শাপলা চত্বর, হাজীপাড়া, চামড়াপট্টি হয়ে গ্রান্ড হোটেল মোড় এলাকায় আসেন। সেখান থেকে পরে তিনি শ্যালো মার্কেট, ছালেক মার্কেট, শাহ্ জামাল মার্কেট, দৈনিক দাবানল মোড় এলাকায় গণসংযোগ করেন।

উন্নয়নমূলক কাজ হয়েছে বলেই সাধারণ মানুষের আস্থাভাজন হতে পেরেছেন দাবি করে মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, ২০১৭ সালের নির্বাচনের আগে বর্ধিত ওয়ার্ডগুলোতে শতভাগ নাগরিক সেবা নিশ্চিত করার আগে কর আরোপ না করার যে ইশতেহার দিয়েছিলাম তা আমি রেখেছি। এ পর্যন্ত ৭৫ ভাগ উন্নয়ন হয়েছে, আরও ২৫ ভাগ বাকি। এই ২৫ ভাগ যখন সম্পন্ন করতে পারব, তখন মূল শহরের তুলনায় বর্ধিত এলাকাগুলোতে পার্থক্য কমে আসবে। যদি আবার নির্বাচিত হতে পারি বর্ধিত এলাকাগুলোর উন্নয়নে বেশি গুরুত্ব দেওয়া হবে। প্রয়োজনে সেবা নিশ্চিতে আরও দুই বছর পর বর্ধিত ওয়ার্ডগুলোতে কর আরোপ করা হবে।

বর্ধিত এলাকার রাস্তাঘাট উন্নয়ন সম্পর্কে এক প্রশ্নের জবাবে লাঙ্গল প্রতীকের মোস্তফা বলেন, নগরীর বর্ধিত এলাকাগুলোতে প্রায় ১২৪০ কিলোমিটার রাস্তার কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বাকি রয়েছে ৬৫০ কিলোমিটার। আমার সময়ে যে ডিপিপি সাবমিট করা আছে, ইতোমধ্যে সেটাও স্থানীয় সরকার মন্ত্রণালায় থেকে পাস করে নিয়েছি। এখন পরিকল্পনা মন্ত্রণালয়ের একনেক বৈঠকে উঠার মতো অবস্থায় আছে।

বিগত পাঁচ বছরে ১৮টি ওয়ার্ডের জনগণের কাছে কর আরোপ না করেও সর্বোচ্চ কর আদায় হয়েছে জানিয়ে সদ্য সাবেক এই মেয়র বলেন, মূল শহরের ১৫টি ওয়ার্ড থেকে আদায় করা করের টাকা দিয়ে ৩৩টি ওয়ার্ড চালিয়েছি। এজন্য কর আদায়কারী, কর নির্ধারণকারীসহ সংশ্লিষ্ট সবাইকে কাজে লাগিয়েছি। আমরা করদাতাদের বাড়িতে বাড়িতে গিয়ে নাগরিক দায়িত্ব থেকে কর দেওয়ার ব্যাপারে জানিয়েছি। লিফলেট এবং প্রচার-প্রচারণা করা হয়েছে। সেজন্য জনগণের কাছ থেকে কর আদায় বেড়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, সিনিয়র সহসভাপতি লোকমান হোসেন, সহসভাপতি জাহেদুল ইসলাম, জেলা জাপার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, নির্বাচন পরিচালনা কমিটির আইন সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ ফারুক আলম, জাপার কেন্দ্রীয় কমিটির সদস্য হাসানুজ্জামান নাজিম, মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসিন আরাফাত আসিফ, জেলা আহ্বায়ক আরিফুল ইসলাম প্রমুখ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –