• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

‘ঝ’ বগি ছাড়াই ঢাকায় ছুটলো একতা এক্সপ্রেস

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মার্চ ২০২২  

‘ঝ’ বগি ছাড়াই ঢাকায় এলো আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেন। টিকিট কেটেও বগি না থাকায় যাত্রীরা ঢাকা যেতে না পেরে চরম দুর্ভোগের শিকার হয়েছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে বগিটির যাত্রা বাতিল করা হয়েছে বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

জানা গেছে, আন্তঃনগর একতা এক্সপ্রেসের ‘ঝ’ বগিতে মোট আসন সংখ্যা রয়েছে ৯০টি। এর মধ্যে দিনাজপুর রেলওয়ে স্টেশনের জন্য বরাদ্দ রয়েছে ২০টি। সোমবার রাত ১১টা ১২ মিনিটে দিনাজপুর স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল একতা এক্সপ্রেসের। কিন্তু ট্রেনটি ১৮ মিনিট দেরি করে রাত সাড়ে ১১টায় দিনাজপুর থেকে ছেড়ে যায়।

ট্রেনটি পঞ্চগড় থেকে ঢাকার উদ্দেশ্যে প্রতিদিন চলাচল করে। কিন্তু মঙ্গলবার রাতের জন্য দিনাজপুর স্টেশন থেকে ‘ঝ’ বগির টিকিট বিক্রি হলেও ট্রেনটিতে ‘ঝ’ বগি সংযুক্ত ছিল না। এতে ঢাকা যেতে না পেরে যাত্রীরা চরম দুর্ভোগের মধ্যে পড়েন।

দিনাজপুর পৌর শহরের হিরাবাগান এলাকার সৌরভ অধিকারী বলেন, আমি মোটরসাইকেল পার্টস ব্যবসায়ী। মঙ্গলবার সকালে স্টেশনে এসে টিকিটি পাইনি। কিন্তু আমাকে ঢাকায় যেতে হবে। তাই বাধ্য হয়ে চোরাকারবারীদের কাছ থেকে দ্বিগুন দাম দিয়ে টিকিট কিনতে হয়েছে। রাতে স্টেশনে এসে দেখি আমার টিকিটের উল্লেখ করা বগিটি নেই। পরে কর্তৃপক্ষ আমাদের জানায় ‘ঝ’ বগিটির যাত্রা বাতিল করা হয়েছে।

যাত্রী রাইহান ইসলাম বলেন, আমার বাসা ঠাকুরগাঁওয়ে। আমি ঢাকার বাটারফ্লাই শোরুমে চাকরি করি। বহু কষ্টে এক বন্ধুর মাধ্যমে দিনাজপুর স্টেশন থেকে ট্রেনের টিকিট সংগ্রহ করতে পেরেছি। কিন্তু আমার যাওয়ার বগিটি না থাকায় চরম দুর্ভোগের মধ্যে পড়েছি।

এ ব্যাপারে দিনাজপুর রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার মোক্তার আলম বলেন, লালমনিরহাট থেকে কন্ট্রোল অর্ডারে (আদেশ) আমাদের জানানো হয়েছে ‘ঝ’ বগিটি বাতিল। পঞ্চগড়ে বগিটিতে সমস্যা হওয়ায় এমন ঘটনা ঘটেছে। আমরা যাত্রীদের বলেছি তারা যেন টিকিট ফেরত দিয়ে সমপরিমাণ টাকা ফেরত নেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –