• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে চলবে ট্রেন- রেলমন্ত্রী

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২০  

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন- ২০২১ সালের ডিসেম্বরে পদ্মাসেতুতে ট্রেন চলবে। তিনি বলেন, স্বপ্নের পদ্মাসেতু জনসাধারণের জন্য ২০২১ সালের মধ্যে খুলে দেয়া হবে। এক সময়ে পদ্মাসেতু ছিল স্বপ্ন, যা শেখ হাসিনা সরকারের মাধ্যমে বাস্তবে রূপ নিয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর জেলার শিবচরে পদ্মাসেতুর রেলসংযোগ প্রকল্পে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন সুবিধবার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী বছরের ডিসেম্বর মাসেই পদ্মাসেতুর সঙ্গে সংযুক্ত রেললাইন জনসাধারণের জন্য খুলে দেয়ার লক্ষ্যে কাজ চলছে। পদ্মাসেতুর রেলসংযোগ বরিশাল-কুয়াকাটা-পায়রাবন্দর পর্যন্ত নেয়া হবে। রাজধানীর সঙ্গে অতিদ্রুত যোগাযোগ স্থাপন সম্ভব হবে।

রেলমন্ত্রী আরো বলেন, পদ্মাসেতু চালু হওয়ার সঙ্গে সঙ্গে রাজধানী থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত রেললাইন চালু করা হবে। পরবর্তীতে চলমান কাজ ২০২৪ সালের মধ্যে শেষ হলে ঢাকা থেকে যশোর পর্যন্ত রেললাইন চালু হবে। 

তিনি বলেন, চট্টগ্রাম থেকে কক্সবাজার, খুলনা থেকে মংলা পর্যন্ত রেললাইন যেমন সম্প্রসারিত হচ্ছে, তেমনি এই রেললাইন পদ্মাসেতু দিয়ে পায়রা বন্দর ও কুয়াকাটা পর্যন্ত নিয়ে যাওয়া হবে। এছাড়া সড়ক যোগাযোগের সাথে সাথে রেল যোগাযোগ সুপ্রতিষ্ঠিত হলে ২০৪১ সালে উন্নত দেশ হিসেবে বাংলাদেশ পরিচিত পাবে।

অনুষ্ঠানে মাদারীপুরের ডিসি ড. রহিমা খাতুন সভাপতিত্ব করেন। এ সময় রেল মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. সামচুজ্জামান, প্রকল্প বাস্তবায়নের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এফএম জাহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –