• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

হোম কোয়ারেন্টাইনে ঠাকুরগাঁও-২ আসনের সাংসদ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

হোম কোয়ারেন্টাইনে আছেন ঠাকুরগাঁও-২ আসনের নির্বাচিত সংসদ সদস্য দবিরুল ইসলাম। তিনি সাত বারের নির্বাচিত সংসদ সদস্য। রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ের সংসদ সদস্যদের জন্য নির্ধারিত ফ্ল্যাটে অবস্থান করছেন তিনি। তার দেহরক্ষী ছাড়া আর কেউ নেই সেখানে। আর তার হোম কোয়ারেন্টাইনে থাকার খবরে ওই ভবনের অধিকাংশ পরিবার গ্রামের বাড়িতে চলে গেছেন।

জানা যায়, কিছুদিন আগে তিনি চিকিৎসার জন্য ব্যাংকক গিয়েছিলেন। তার একটি অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে ব্যাংককের হাসপাতালগুলোর আইসিইউ করোনা রোগীদের জন্য নির্ধারিত থাকায় তাকে অপারেশন না করেই দেশে ফিরে আসতে হয়েছে। তবে বিদেশ থেকে এসেছেন বলে নিয়ম মেনেই তিনি কোয়ারেন্টাইন পালন করছেন।

এ বিষয়ে দবিরুল ইসলাম বলেন, ‘ব্যাংককে গিয়েছিলাম চিকিৎসার জন্য। একটি অস্ত্রোপচারের কথা ছিল, সেটা করতে সাত ঘণ্টা লাগবে। আইসিইউ লাগবে। কিন্তু করোনা পরিস্থিতির কারণে ওখানকার হাসপাতালগুলোর আইসিইউ করোনা রোগীদের জন্য বুকড করে রাখা হয়েছে। তাই অপারেশন না করেই দেশে ফিরে আসতে হয়েছে। দেশে ফিরে নিজ দায়িত্বেই কোয়ারেন্টাইনে আছি। বডিগার্ড ছাড়া আমার সঙ্গে এখন আর কেউ নেই।’

কবে ফিরেছেন, জানতে চাইলে বলেন, ‘কয়েকদিন হলো, দুই/তিনদিন আগে।’

এ বিষয়ে সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, ‘তিনি (দবিরুল ইসলাম) একজন সিনিয়র পার্লামেন্টারিয়ান (সাংসদ)। প্রায় দু’মাস আগে তিনি চিকিৎসার জন্য থাইল্যান্ড গিয়েছিলেন। এরপর গিয়েছিলেন সিঙ্গাপুর। তার পায়ে একটি অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। তিনি ফিরে এসেছেন এবং স্বেচ্ছা কোয়ারেন্টাইনে আছেন। আমরা খোঁজ খবর রাখছি। কথা বলছি। পার্লামেন্টের ডাক্তারকেও তাকে চেকআপে রাখতে বলেছি।’

সংসদের আইন শাখা সূত্রে জানা গেছে, মো. দবিরুল ইসলাম ১৯৮৬ সাল, ১৯৯১ সাল, ১৯৯৬ সাল, ২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সাল সংসদ সদস্য নির্বাচিত হন। বর্তমানে তার শারীরিক অবস্থা তেমন ভালো না। সংসদে গেলে তাকে হুইল চেয়ার ব্যবহার করতে হয়।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –