• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

হাইকোর্টের খালেদার জন্মদিনের তথ্য নিয়ে বিপাকে বিএনপি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ জুন ২০২১  

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্মদিন হিসাবে বিভিন্ন তারিখ ব্যবহার করায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে নিষ্ক্রিয়তা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে খালেদা জিয়ার জন্মতারিখ বিষয়ে যাবতীয় তথ্য আগামী ৬০ দিনের মধ্যে আদালতে দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে। স্বরাষ্ট্রসচিব, স্বাস্থ্যসচিবসহ বিবাদীদের প্রতি এ নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে হাইকোর্টের এমন সিদ্ধান্তের পর খানিকটা বিব্রতকর অবস্থানে রয়েছে বিএনপির নীতিনির্ধারকরা। যদিও বিএনপির অনেকেই দাবি করছেন, ১৫ আগস্ট খালেদার জন্ম হয়েছিল। তবে বহু খুঁজেও এ কথার পক্ষে কোন বিশ্বাসযোগ্য তথ্য-প্রমাণ পাওয়া যায়নি। 

তবে কিছু কিছু বিএনপি নেতা খালেদা জিয়ার পাসপোর্টের ছবি দেখিয়ে সবাইকে দাবি করেন যে, ১৫ আগস্ট খালেদার জন্ম হয়েছিল। কিন্তু এর কোনো দালিলিক প্রমাণ নেই।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকেরা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবের মৃত্যুর মধ্য দিয়েই খালেদাসহ আরো অনেক তথাকথিত রাজনৈতিক নেতার জন্ম হয়েছিল। বঙ্গবন্ধু শেখ মুজিব যদি বেঁচে থাকতেন, তাহলে জিয়াউর রহমান প্রেসিডেন্ট হতেন না। আর জিয়া প্রেসিডেন্ট না হলে খালেদা জিয়া চিরকাল গৃহিনীই থেকে যেতেন। সে হিসাবে যেদিন শেখ মুজিব মারা গেছেন, সেদিন থেকেই খালেদা জিয়ার জীবনের নতুন অধ্যায় শুরু হয়েছে। আর তাই ১৫ আগস্ট শেখ মুজিবের মৃত্যু দিবসে খালেদা জিয়া তার জন্মদিবস পালন করেন।

উল্লেখ্য, বহু বছর ধরে বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকীর দিন ১৫ আগস্টকে নিজের জন্মদিন দাবি করে আসছেন খালেদা জিয়া। তবে অনেকের মতে, তিনি ১৫ আগস্টে জন্মগ্রহণ করেননি। বঙ্গবন্ধুকে হেয় করার জন্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে এ দিনটিকে জন্মবার্ষিকী হিসেবে বেছে নিয়েছেন খালেদা জিয়া।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –