• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

সাকিবের সেই ব্যাট নিলামে বিক্রি হলো যত টাকায়

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস মোকাবিলায় এরইমধ্যে অসহায়দের নানাভাবে সাহায্য করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। এবার নিজেদের ক্রিকেট সামগ্রী নিলামে তুলতে শুরু করেছেন অনেকেই। সেই ধারাবাহিকতায় বুধবার ২০১৯ বিশ্বকাপে সাকিব যে ব্যাট দিয়ে খেলেছেন সেটি নিলামে তোলা হয়। যা বিক্রি হলো ২০ লাখ টাকায়।

কয়েকদিন আগে সাকিব সবাইকে ক্রিকেট স্মারক নিলামে তোলার আহ্বান জানান। তার ডাকে প্রথমেই সাড়া দেন সতীর্থ মুশফিকুর রহিম।

এবার মঙ্গলবার রাতে সাকিবই লাইভে জানান বিশ্বকাপে খেলা তার এসজি ব্র্যান্ডের ব্যাটটি নিলামে ওঠাবেন।

সে অনুযায়ী আজ  বুধবার বিকেল থেকে ৫ লাখ টাকা ভিত্তিমূল্যে দর হাঁকানো শুরু করা হয়। প্রথমে সাড়ে ৬ লাখ ওঠে, এরপর আরেকটি আপডেট দেয় পেইজটি। যেখানে সাড়ে ৮ লাখ টাকা দাম উঠে। তৃতীয়বারে ব্যাটের দাম ওঠে ১০ লাখ টাকা। এরপর ব্যাটটির দাম ১০ লাখ ছাড়িয়ে বাংলাদেশী টাকায় ১১ লক্ষ টাকা দাম ওঠে।

বেশ খানিকক্ষণ কিছু না জানালেও রাত ১০টার কিছু পরে Auction 4 Action পেইজ থেকে লাইভে আসেন এই নিলামের আয়োজকরা। রাত সাড়ে ১১টায় জানানো হয় ১৮ লাখ টাকা উঠেছে দাম। শেষ পাঁচ মিনিটে ২০ লাখ দাম ওঠে।

তবে শেষ পর্যন্ত ব্যাটটি যুক্তরাষ্ট্র এক প্রবাসী ২০ লাখ টাকাতেই কিনে নেয়। এই টাকার সবটাই যাবে সাকিব আল হাসানের প্রতিষ্ঠিত ‘সাকিব ফাউন্ডেশন’-এ।

সাকিব জানিয়েছিলেন, এই ব্যাট দিয়েই বিশ্বকাপের সব ম্যাচে খেলেছেন। তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলেছিলেন একই ব্যাট দিয়ে। এই ব্যাট দিয়ে ক্যারিয়ারে দেড় হাজারের মতো রান করেছেন সাকিব।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –