• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

সরকারি নির্দেশনায় ঈদের নামাজ আদায়: মুসুল্লীদের ধন্যবাদ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ মে ২০২০  

সরকারের নির্দেশ অনুসরণ করে সামাজিক দুরত্ব মেনে ঈদুল ফিতরের নামাজ আদায় করায় মুসুল্লীদের ধন্যবাদ জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ। সোমবার সকালে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়ের প্রাক্কালে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন।

শেখ মো. আব্দুল্লাহ বলেন, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ বাংলাদেশের সব মসজিদে মুসুল্লিরা অত্যন্ত সুশৃঙ্খলভাবে নামাজ আদায় করেছেন। সে জন্য তিনি দেশের প্রতিটি মসজিদের সম্মানিত মুসুল্লি, ইমাম, খতীব, খাদেম এবং মসজিদ ব্যবস্থাপনা কমিটিসহ সংল্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

প্রতিমন্ত্রী বলেন, করোনা ভাইরাসের মহামারি বাংলাদেশসহ সারা বিশ্বকে স্তব্দ করে দিয়েছে। বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তি এবং মুত্যুর সংখ্যা বেড়েই চলছে। এমন প্রেক্ষাপটে দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর আমাদের কাছে ঈদুল ফিতরের আনন্দের দিন উপস্থিত হয়েছে। বিষয়টির গুরুত্ব বিবেচনা করে আমরা স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং দেশের শীর্ষস্থানীয় ওলামা -মাশায়েখদের পরামর্শ নিয়ে সামাজিক দুরত্ব এবং আরও কিছু শর্ত সাপেক্ষে শুধু মসজিদে নামাজ আদায়ের সিদ্ধান্ত নেই।

প্রতিমন্ত্রী সার্বিক সহযোগিতার জন্য দেশের সব ওলামা-মাশায়েখ, স্থানীয় প্রশাসন, আইন শৃংখলারক্ষাকারী বাহিনীর সকল সদস্য এবং গণমাধ্যম কর্মীদের ধন্যবাদ ও ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান।

এসময় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম, অতিরিক্ত সচিব এবিএম আমিন উল্লাহ নূরী এবং ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ উপস্থিত ছিলেন। পরে ধর্ম প্রতিমন্ত্রী সকলের সাথে সামাজিক দুরত্ব মেনে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –