• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

সন্তানকে স্তন্যপান করাতে যাওয়ার সময় ইসরায়েলি সেনার গুলিতে নিহত মা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ আগস্ট ২০২০  

ইসরায়েলি সেনাদের এলোপাতাড়ি ছোড়া গুলিতে ফিলিস্তিনি এক নারী নিহত হয়েছেন। শুক্রবার ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের অভিযান চালানোর সময় এই ঘটনা ঘটে।
ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, নিহত ২৩ বছর বয়সী ফিলিস্তিনি নারী ডালিয়া সামহৌদি কিছুদিন আগেই মা হয়েছিলেন। নবজাতক সন্তানকে স্তন্যপান করাতে রান্নাঘরে যাচ্ছিলেন তিনি। এসময় হঠাৎ ইসরায়েলি সেনাদের ছোড়া গুলি তার বুকে এসে লাগে। গুলি লাগার পর তাকে আইসিইউতে নেয়া হলেও বাঁচানো যায়নি।

সামহৌদিকে হাসপাতালে নেয়ার জন্য যে অ্যাম্বুলেন্স ডাকা হয় ইসরায়েলি সেনারা তাতেও গুলি চালায়! শুক্রবারের এই অভিযানে ফিলিস্তিনের সাবেক বন্দি খালেদ সুলেমান আবু হাসানের বাড়িতে হানা দেয় ইসরায়েলের সেনারা।

হাসানের বাড়ির সামনে সেনাদের সঙ্গে স্থানীয় ‍যুবকেরা বাকবিতণ্ডায় জড়ায়। তাদের ওপরও গুলি চালায় সেনারা।

ইসরায়েলি সেনারা এএফপি’র কাছে দাবি করেছে, সামহৌদির শরীরে গুলি লাগার বিষয়ে তাদের কোনো ধারণা নেই। শুক্রবারে তারা নিয়মিত অভিযানে ছিলেন।

ওয়েস্ট ব্যাংক বা পশ্চিম তীর (৫ হাজার ৯৭০ বর্গ কিলোমিটার) এবং গাজা ভূখণ্ড (৩৬৫ বর্গ কিলোমিটার) হচ্ছে দু’টি প্রধান ফিলিস্তিনি অধ্যুষিত এলাকা। এই দুই ফিলিস্তিনি ভূখণ্ডের সবচেয়ে নিকটবর্তী দুটি এলাকার মধ্যে দূরত্ব প্রায় ৪০ কিলোমিটার।

পশ্চিম তীরকে এই নামে ডাকা হয় কারণ এটি জর্ডান নদী এবং ডেড সির পশ্চিম তীরে। জেরুজালেম পর্যন্ত এর বিস্তার। যে নগরীকে ফিলিস্তিন এবং ইসরায়েল উভয়েই তাদের রাজধানী বলে দাবি করে। পশ্চিম তীর নিয়ন্ত্রণ করে ফিলিস্তিনি জাতীয় কর্তৃপক্ষ।

সূত্র: আল-জাজিরা, দ্য মুসলিম নিউজ

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –