• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

লালমনিরহাটে সেনা টহল জোড়দার

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ মে ২০২০  

করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখা ও জনগনের মধ্যে সচেতেনতা বৃদ্ধি করতে লালমনিরহাটের বিভিন্ন এলাকায় সেনা বাহিনী তাদের সেনা টহল বৃদ্ধি করেছে।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার(৭ মে) সকাল থেকে ৬৬ পদিতিক ডিভিশনের রংপুর ক্যান্টনমেন্টের ৩৪ ইষ্ট বেঙ্গলের অধিনায়ক লে, কর্নেল হাফিজুর রহমান পিএসসি এর নেতৃত্বে জেলা শহরের মিশনমোড়, বিডিআর গেট, গোশালা বাজার, সাপটানা বাজারসহ জেলার বিভিন্ন স্থানে মাইকিং করে জনগনের মধ্যে সচেতেনতা বৃদ্ধি করছে। এ সময় বাইসাইকেল, রিক্সা, অটোরিক্সা, প্রাইভেটকার ও মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহনে সামাজিক দুরত্ব মেনে চলতে সাধারন মানুষদের মধ্যে সচেতেনতা বাড়াতে বিভিন্ন পরামর্শ দেন।

এছাড়া জনসাধারন যেন জরুরী কাজ ছাড়া বাহিরে বের না হয় বা বাহির হলেও যেন মাস্ক-হ্যান্ডগ্লোভস পরিধান করে বাহির হন সে ব্যাপারে পরামর্শ দেন এবং সামাজিক দুরত্ব বজায় রাখতে উৎসাহ প্রদান করেন। সেই সাথে সবাইকে নিজ নিজ বাড়িতে থাকার জন্য অনুরোধ করেন। পরে জেলার বিভিন্ন এলাকার অসহায় মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী বিতরন করেন সেনা সদস্যরা।

জনসচেতনতায় টহল ছাড়াও সেনা সদস্যরা গত তিনদিনে প্রান্তিক পর্যায়ে গিয়ে কৃষকদের মাছে ঢেঁরস, চিচিঙ্গা ও পুইশাকসহ বিভিন্ন সবজি বীজ বিতরন করেন।

এ বিষয়ে পেট্রোল কমান্ডার ক্যাপ্টেন আমজান হোসেন বলে, করোনা সংক্রমন প্রতিরোধে জনগনকে সচেতন করা ছাড়াও আমাদের এই ত্রান ও বীজ বিতরন কার্যক্রম দেশে সঙ্কট চলা পর্যন্ত অব্যাহত থাকবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –