• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

লালমনিরহাটে শ্রমিক সংগঠনের বিক্ষুদ্ধ সদস্যদের মানববন্ধন

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ নভেম্বর ২০২০  

স্বেচ্ছাচারিতা ও সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকাসহ বিভিন্ন অভিযোগ তুলে লালমনিরহাট জেলা ট্রাক ও ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদকে অপসারণের দাবি জানিয়েছে সাধারণ শ্রমিকরা। সোমবার সকালে জেলা শহরের মিশন মোড়ে এক কিলোমিটার ব্যাপী দীর্ঘ এক  মানব বন্ধনের মাধ্যমে এই দাবি জানায় তারা। 

মানববন্ধনে জেলা ট্রাক ও ট্যাংক লরি শ্রমিক ইউনিয়ন ও জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের প্রায় এক হাজার বিক্ষুদ্ধ শ্রমিক অংশ নেয়। 

মানববন্ধনে বক্তারা বলেন, জেলার কালীগঞ্জ উপজেলার চিহ্নিত রাজাকার গোলাম রুসুলের ছেলে আবুল কালাম আজাদ দীর্ঘদিন ধরে জেলা ট্রাক ও ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদকের পদে থেকে সংগঠন বিরোধী বিভিন্ন কর্মকান্ডে লিপ্ত থেকে সাধারণ শ্রমিকদের মধ্যে অনৈক্য সৃষ্টি করছে। তার একের পর এক সংগঠন বিরোধী কর্মকান্ডের কারণে সাধারণ শ্রমিকরা বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

এ সময় বক্তারা আরো একাধিক সুনির্দিষ্ট অভিযোগ তুলে আবুল কালাম আজাদসহ তার পৃষ্টপোষক বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল হকেরও অপসারণ দাবি করেন। 

ঘন্টাব্যাপী মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন ট্রাক ও ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সভাপতি শ্রী পুনিল চন্দ্র রায়, যুগ্ন সাধারণ সম্পাদক কামরুল হাসান, দপ্তর সম্পাদক রেজহাউল করিম প্রিন্স , জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ প্রমুখ।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –