• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

লালমনিরহাট সীমান্তে বিজিবি-বিএসএফের বৈঠক

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২০  

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের ঝাউরানী বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত পিলার ৯১২/৩-এস এর নিকট হতে আনুমানিক ৩ কিঃ মিঃ ভারতের অভ্যন্তরে সিতাই উচ্চ বিদ্যালয়ে রংপুর বিজিবি সেক্টর কমান্ডার এবং প্রতিপক্ষ বিএসএফের গোপালপুর সেক্টর কমান্ডার লেভেলের মধ্যে পরিচিতিমূলক অনানুষ্ঠানিক সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) ভারতের কোচবিহারের সিতাই এলাকায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।    
   
লালমনিরহাট -১৫ বিজিবি ব্যাটালিয়ন সুত্র জানায়, শুক্রবার অনুষ্ঠিত বিজিবির ১১ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে দেন সেক্টর কমান্ডার কর্নেল আলীমুল করিম চৌধুরী এবং ভারতের পক্ষে ০৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ডিআইজি রবীন্দ্র সিং রাওয়াত (ভিএসএম)।

রংপুর সেক্টর কমান্ডার ভারতের প্রাক্তন রাষ্টপতি প্রণব মুখার্জির মৃত্যুতে শোক প্রকাশ করে সামগ্রিক কার্যক্রম শুরু করেন। উক্ত সাক্ষাতকারে বিজিবি-বিএসএফ এর ব্যাটালিয়ন অধিনায়ক, ষ্টাফ অফিসার ও সংশ্লিষ্ট এলাকার কোম্পানী কমান্ডারগণ উপস্থিত ছিলেন।

আলোচনা পর্বে সীমান্তে বিজিবি-বিএসএফের নজরদারী বৃদ্ধি করা, চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু পাচার, অবৈধ অনুপ্রবেশ, বাংলাদেশ সরকারের জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ করা এবং আন্তঃ সীমান্ত অপরাধ হ্রাস করার বিষয়ে ফলপ্রসূ আলোচনা করা হয়।

সীমান্তবর্তী বাংলাদেশী জনসাধারণের উপর চোরাচালান প্রতিরোধের উদ্দেশ্যে মরণঘাতী অস্ত্র ব্যবহার তথা সীমান্ত হত্যা বন্ধ করার ব্যাপারে বিজিবি প্রতিনিধি দল বিএসএফকে অনুরোধ করেন।

এছাড়া উভয় দেশের মধ্যে বিদ্যমান শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোন অনাকাঙ্খিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসএফের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরো সুদৃঢ় করার ব্যাপারে উভয় পক্ষ সম্মত হন। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –