• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

রংপুরে প্রতারক চক্রের ১১ সদস্য গ্রেপ্তার

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ মার্চ ২০২১  

প্রেম, যৌনতা ও প্রতারণাকে পুঁজি করে রংপুরে অর্থ হাতিয়ে নেওয়া সংঘবদ্ধ চক্রের মূলহোতা বীনা রানী ওরফে মুক্তা ওরফে সুমীসহ ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে নগরীর ধাপ এলাকা থেকে চক্রের মূল হোতা বীনা রানীকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্য অনুযায়ী বাকি ১০ সদস্যকে গ্রেপ্তার কে পুলিশ। রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানায় আজ শুক্রবার এক সংবাদ সম্মেলন করে ওসি আব্দুর রশিদ এ তথ্য জানা।

তিনি জানান, গত বুধবার প্রতারণার মাধ্যমে নীলফামারীর ব্যবসায়ী রিয়াজুল ইসলামকে রংপুর নগরীর নুরপুর করবস্থান এলাকার একটি চারতলা বাড়িতে নিয়ে আসে প্রতারকচক্র। সেখানে তাকে মৃত্যুর ভয় দেখানোসহ মারপিট করে আড়াই লাখ টাকা ও তার বন্ধুর কাছ থেকে পাঁচ হাজার টাকা আদায় করে তারা। এ ঘটনায় মামলা হলে পুলিশ বৃহস্পতিবার দুপুরে নগরীর ধাপ এলাকা থেকে চক্রের মূল হোতা বীনা রানীকে গ্রেপ্তার করা হয়।

এ ছাড়া গঙ্গাচড়া উপজেলা পরিষদের এক কর্মকর্তাকে ফাঁদে ফেলে ৮৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন ওই বীনা রানী। প্রতারণার ঘটনায় থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। চক্রের মূলহোতা বীনা রানীর বিরুদ্ধে মানবপাচারের মামলা রয়েছে বলেও জানায় পুলিশ। পরে তার দেওয়া তথ্যানুযায়ী ওই চক্রের বাকী ১০ জনকে নগরীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

নারীদের ব্যবহার করে অর্থ হাতিয়ে নেওয়া চক্রের মূলহোতা বীনা রানীসহ গ্রেপ্তারকৃতরা হলেন- জাহাঙ্গীর আলম ওরফে কচি (৩৪), আহসান হাবীব (২৫), শ্রী বিষ্ণু রায় ওরফে আকাশ (১৯), সেকেন্দার রাজা (২৮), শ্যামল ওরফে নুর ইসলাম (৫৫), সোহাগী ওরফে রাজিয়া (৩২), জোনাকি ওরফে তিশা (২১), জান্নাতুল ফেরদৌস ওরফে জান্নাতি (২০), শাহনাজ (৩৫) ও লিজা মনিকে (১৯)।

এ সময় তাদের কাছে থাকা ১৩টি মোবাইল ফোন, অন্যদের কাছ থেকে নেওয়া তিনটি এটিএম কার্ড, নগদ ২২ হাজার টাকা উদ্ধার করে পুলিশ।

ওসি আব্দুর রশিদ বলেন, বিনার প্রতারণার ফাঁদে পড়ে গঙ্গাচড়া উপজেলা পরিষদের এক কর্মকর্তা ৮৫ হাজার খোয়ান। এ ঘটনায় গত ১৩ ফেব্রুয়ারি থানায় একটি মামলা দায়ের করেছেন তিনি। বীনা দীর্ঘদিন ধরে সুন্দরী নারীদের ব্যবহার করে সহজ-সরল মানুষদের জিম্মি করে অর্থ হাতিয়ে নিয়ে আসছিলেন। তার বিরুদ্ধে দুটি মানবপাচারের মামলাও রয়েছে। 

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –